বাঙ্গালহালিয়াতে কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির সদস্যদের কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ২০ নভেম্বর, ২০১৮ ০৫:০৬:৫২ | আপডেটঃ ০২ মার্চ, ২০২১ ০৮:২৪:১৬
সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় বাঙ্গালহালিয়া নাইক্যংছড়া পাড়া স্বাস্থ্য ক্লিনিকে বেসরকারি সংস্থা  আরএইসস্টেপ প্রকল্পের উদ্যোগে ক্লিনিক পরিচালনা কমিটির সদস্য-সদস্যাদের নিয়ে দিন ব্যাপী কর্মশালা মঙ্গলবার সকালে নাইখ্যছড়া প্রাথমিক  বিদ্যালয়ের শ্রেনী কক্ষে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহ্লাঅং মারমা, আরএইচস্টেপ প্রকল্পের উপজেলা প্রকল্প কর্মকর্তা কাজী মুশফিকুর রহমান, ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হারাধন কর্মকার, ইউপি সদস্য থোয়াইসুইমং মারমা, ট্রেনার ছিলেন জয়নাল আবেদিন।

দিনব্যাপী কর্মশলা কমিউনিটি ক্লিনিকের সেবা কার্যক্রমের  পাশা পাশি আরএইচস্টেপ প্রকল্পের সেবাদান সমুহ সভায় উপস্থাপনা করা হয়। ডাঃ রুইহ্রাঅং মারমা বলেন সরকারি স্বাস্থ্য সেবার পাশাপাশি বেসরকারি সংস্থা আরএইচস্টেপ প্রকল্প যে হারে দূর্গম এলাকা গুলোতে ১০-২৪ বছরের কিশোর-কিশোরীদের সমন্বিত যৌন ও প্রজনন স্বাস্থ্য শিক্ষা, যুব বান্ধব সেবা, সহায়ক পরিবেশ, যৌন নিপীড়ন ও নির্যাতন, বিষন্নতা ও নিঃসঙ্গত, মানসিক চাপ ও হতাশা, বাল্যবিবাহ রোধে বিভিন্ন কার্য্যক্রমে এর পাশা পাশি সেবা কার্য্যক্রম পরিচালনা করে আসছে। এতে করে এলাকাবাসি অত্যন্ত উপকৃত হচ্ছেন বলে মনে করেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions