রাঙামাটিতে মহান মে দিবস পালিত

প্রকাশঃ ০২ মে, ২০২৪ ০৬:৫৬:২১ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:২৮:২৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “শ্রমিক মালিক মিলে গড়বো দেশ স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যে রাঙামাটিতে মহান মে দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে । মে দিবস উপলক্ষে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসন কার্যালয়ে  এসে শেষ হয়।

পরে রাঙামাটি জেলা প্রশাসন ও শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে জেলা প্রশাসন সম্মেলন কক্ষ্যে  অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ  হোসেন খানের সভাপতিত্বে  সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সিভিল সার্জন নুয়েন খীসা, আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দীন সহ বিভিন্ন শ্রমজীবী সংগঠনের নেতৃবন্দ উপস্থিত  ছিলেন।

সভায় বক্তারা বলেন, আর্থসামাজিক উন্নয়নে বিশ্বব্যাপী শ্রমজীবী মানুষের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। শিল্প ও শ্রমবান্ধব বর্তমান সরকার শ্রমিকের সার্বিক কল্যাণসাধন ও দক্ষতা বৃদ্ধিতে নিরন্তর কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে দেশের শ্রমজীবী মানুষের জীবনমান উন্নয়ন ও কল্যাণে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। ‘২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উন্নত কর্মপরিবেশ, শ্রমিক-মালিক সুসম্পর্ক, শ্রমিকের পেশাগত নিরাপত্তা ও সুস্থতাসহ সার্বিক অধিকার নিশ্চিতকরণের কোনো বিকল্প নেই।’

আলোচনা সভা থেকে  শ্রমিকদের জন্য ফ্রি মেডিকেল  ক্যাম্পের মাধ্যমে শ্রমিকদের সেবা প্রদান করা হয়েছে।

এদিকে দিবসটি উপলক্ষে শ্রমিকলীগের উদ্যোগে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions