যৌথবাহিনীর অভিযান শুরু, নিহতদের শেষকৃত্য সম্পন্ন

প্রকাশঃ ১৯ অগাস্ট, ২০১৮ ০৫:৫৪:৩৬ | আপডেটঃ ১৪ ডিসেম্বর, ২০১৮ ০৮:৫৫:৫৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ৭জন নিহতের ঘটনায় জড়িতদের গ্রেফাতারে এবং পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ বাহিনীর অভিযান শুরু হয়েছে। রোববার দুপুর থেকে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী যৌথ ভাবে অভিযান শুরু করে।

খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহমদ খান বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ৭দিন যৌথ বাহিনীর অভিযান চলবে। গত শনিবার সন্ত্রাসীদের গুলিতে নিহত ৬ জন এবং হামলার সময় নিরাপদ আশ্রয়ে যাওয়ার সময় পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়ে নিহত  এক বৃদ্ধসহ ৭জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এখনও পর্যন্ত পরিবারের পক্ষ থেকে কোন মামলা করা হয়নি। স্বজনরা মামলা না করলে পুলিশ বাদী হয়ে মামলা করবে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: শরীফুল ইসলাম বলেন, জেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে  জনপ্রতিনিধি, সুশীল সমাজের সহযোগীতা চাওয়া হয়েছে।  নির্মম হত্যাকা-ের তদন্তের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল ইউসুফ কে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৭ কর্মদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। কমিটির সদস্য সচিব খাগড়াছড়ি সদর ইউএনও মো: তাবরীজ, সদস্য খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহ উদ্দিন, খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক নয়ন ময় ত্রিপুরা এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক জসীম উদ্দিন মজুমদার।  

খাগড়াছড়ি সদর থানার ওসি সাহাদাত হোসেন টিটো বলেন, গত শনিবার সন্ধ্যায় ৭ জনের মধ্যে ৪ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ (রোববার) দুপুরে পাহাড়ী ছাত্র পরিষদের খাগড়াছড়ি শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমাসহ ৩ জনের লাশও তাদের স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

নিহতদের মধ্যে পিসিপি খাগড়াছড়ি শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা, সহ সম্পাদক এলটন চাকমা, গণতান্ত্রিক যুবফোরামের সহ সভাপতি পলাশ চাকমা, স্বাস্থ্য সহকারী জিতায়ন চাকমা ও কলেজ ছাত্র রূপন চাকমার শেষকৃত্য অনুষ্ঠান রোববার বিকেলে খাগড়াছড়ি সদরের দক্ষিণ খবংপুড়িয়া শশ্মানে সম্পন্ন হয়েছে। এছাড়া প্রকৌশলী ধীরাজ চাকমা ও শন কুমার চাকমার শেষকৃত্য অনুষ্ঠান তাদের নিজ এলাকায় সম্পন্ন হয়েছে।    

আজ(সোমবার) খাগড়াছড়িতে অর্ধদিবস সড়ক অবরোধ: দলীয় নেতাকর্মীসহ ৬ জনের মৃত্যুর প্রতিবাদে ও দোষীদের আইনের আওতায় আনার দাবিতে সোমবার খাগড়াছড়ি জেলায় অর্ধদিবস সড়ক অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ। সংগঠনের প্রচার ও প্রকাশনা শাখার মুখপাত্র নিরন চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, ১৮ আগস্ট(শনিবার) সকালে খাগড়াছড়ির স্বণির্ভর এলাকায় প্রতিপক্ষের গুলিতে ৩ ইউপিডিএফ সমর্থিত পিসিপি ও গণতান্ত্রিক যুবফোরামের নেতাসহ ৬ জন নিহত হয়। এছাড়া হামলার সময় পালিয়ে যাওয়ার সময় এক পথচারীও রাস্তায় পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়ে নিহত হয়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions