মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪
ট্রাফিক সপ্তাহ শুরুর পর থেকে

রাঙামাটিতে ৪৩৮টি যানবাহনের বিরুদ্ধে মামলা, বিআরটিএ’তে ১১৬টি মোটরযানের আবেদন

প্রকাশঃ ১১ অগাস্ট, ২০১৮ ০৮:৫৫:০৫ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ০৩:০৪:২৬  |  ১৪৮৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত মোটর সাইকেল, সিএনজি , বাস ও ট্রাকসহ এপর্যন্ত  মোট  ৪৩৮টি যানবাহনের বিরুদ্ধে  মামলা ও জরিমানা করেছে।  অন্যদিকে বিআরটিএ’তে ১১৬টি মোটর যানের লাইসেন্স এর জন্য আবেদন করা হয়েছে।
গত ৫ আগষ্ট থেকে ট্রাফিক সপ্তাহ শুরুর পর রাঙামাটি শহরের বিভিন্ন স্থান, কাপ্তাই ও নানিয়াচর উপজেলার কিছু অংশে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অভিযান চালিয়ে ৯৪টি এবং ট্রাফিক আইনে পুলিশ মামলা করেছে ৩৪৪টি যানবাহনের বিরুদ্ধে।

ট্রাফিক পুলিশ সুত্রে জানা গেছে, রাঙামাটি জেলায় আজ দুপুর পর্যন্ত ৪৩৮টি যানবাহনের বিরুদ্ধে মামলা করে ১লক্ষ ৮৭ হাজার ৮৫০ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে ২২টি যাত্রীবাহী বাসকে ১৯,১০০ টাকা, ১৫টি ট্রাক ৭,৪৫০, ৬টি কার্ভাট ভ্যান গাড়ী ২ হাজার ১শ টাকা, ৮টি পিক আপ ৫ হাজার ৫০ টাকা, ৬টি মাইক্রোবাস ৫ হাজার টাকা, ৩টি প্রাইভেট  কার ৭শ টাকা, ১৭৬টি মোটর সাইকেল ৬৫ হাজার টাকা, ১০৭টি সিএনজি ৪৭,৮৫০ টাকা এবং ১টি লেবুনাকে ১ হাজার ৪শ টাকা জরিমানা করা হয়েছে। 

রাঙামাটি ট্রাফিক পরিদর্শক ইসমাইল হোসেন জানান, আজ শনিবার  ট্রাফিক সপ্তাহের শেষ দিন হলেও যানবাহন চলাচলে শৃঙ্খলা আনতে ট্রাফিক সপ্তাহ আরো ৩দিন বাড়িয়ে ১৪ আগষ্ট পর্যন্ত করা হয়েছে।

এদিকে রাঙামাটি বিআরটিএ’র সহকারি পরিচালক মঈন উদ্দিন চৌধুরী জানান, ট্রাফিক সপ্তাহ শুরুর পর আজকে দুপুর পর্যন্ত মোটর যানের নতুন আবেদন পড়েছে ১৫টি, নবায়নের জন্য ১৬টি, লারনার লাইসেন্স ৪০টি এবং  ফিটনেস এর জন্য ৪৫টি মোট ১১৬টি আবেদন বিভিন্ন ক্যাটাগরীতে জমা পড়েছে। তবে হালকা. মধ্যম এবং ভারি যানবাহনের জন্য কোন আবেদন জমা পড়েনি।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions