শুক্রবার | ১৪ ডিসেম্বর, ২০১৮

বান্দরবানে অসহায় দুস্থদের মাঝে যাকাতের চেক বিতরণ

প্রকাশঃ ০৮ অগাস্ট, ২০১৮ ০৬:৩৯:২৪ | আপডেটঃ ১১ ডিসেম্বর, ২০১৮ ০২:২০:০৩  |  ১৪৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান জেলা প্রশাসন ও বান্দরবান ইসলামিক ফাউন্ডেশনের যৌথ আয়োজনে অসহায় দরিদ্র ও দুস্থদের মাঝে যাকাতের চেক বিতরণ করা হয়েছে।
বুধবার দুপুর সাড়ে ১১টায় বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুস্থদের মাঝে এই যাকাতের চেক বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ মুনিরুজ্জান, ইসলামিক ফাউন্ডেশনের সদর উপজেলার ফিল্ড সুপারভাইজার আলহাজ্ব মোঃ আবু তালেব মঈনী, ইফা জেলা কার্যালয়ের হিসাব রক্ষক মাহফুজুর রহমান,ইফা কার্যালয়ের বিক্রয় সহকারী মোঃ আব্দুল হাইসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন বলেন, সরকারী যাকাত ফান্ডে যাকাতের টাকা জমা হয়েছিল, এই টাকা আজ গরীব-অসহায়দের মাঝে বিতরণ করা হবে। যাদের উপর যাকাত ফরজ হয়েছে তারা সম্পদের সঠিক হিসাব করে তার উপর যত পরিমাণ যাকাত আসে সেই পরিমাণ যাকাত গরীব-মিসকিনদের দিয়ে দেওয়া ফরজ,কারণ যাকাতের টাকার মালিক গরীব-মিসকিনরা। নামাজ রোযার মত যাকাত ও ফরজ । অনেকে মনে করে কিছু টাকা ব্যাংক থেকে তুলে ফকিরদের দান করে দিলে হয়ে যাবে। সেটা ভূল ধারনা,কারণ যে ব্যক্তির সাড়ে সাত তোলা র্স্বণ,ও সাড়ে বায়ান্ন তোলা রৌপ্যর অর্থ এক বছর পরিমান থাকলে লোনের টাকা বাদ দিয়ে যা থাকবে তার উপর  হিসাব যাকাত দিতে হবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে জেলা প্রশাসক ৬ হাজার টাকা করে ২৬জন গরীব-অসহায়  পরিবারকে যাকাতের চেক বিতরণ করেন।   

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions