রবিবার | ১৯ অগাস্ট, ২০১৮

বান্দরবান জেলা জজশীপের উদ্যোগে ‘বৃক্ষরোপন কর্মসূচী’র উদ্বোধন

প্রকাশঃ ৩০ জুলাই, ২০১৮ ০৬:৪৩:৩০ | আপডেটঃ ১৮ অগাস্ট, ২০১৮ ০৮:২৯:২০  |  ৮৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য সবুজ বনায়নের বিকল্প নাই। বান্দরবান জেলা জজশীপের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী ২০১৮ এর উদ্বোধন কালে এসব কথা বলেন বান্দরবানের জেলা ও দায়রা জজ লা মং।
এসময় তিনি আরো বলেন বৃক্ষ প্রাকৃতিক সৌন্দর্য্যের একটি গুরুত্বপূর্ণ উপাদান কারণ এরা ভূমিক্ষয় রোধ করে এবং এদের পত্রপল¬বের নিচে আবহাওয়া-সুরক্ষিত বাস্তুসংস্থান তৈরি করে। বৃক্ষ অক্সিজেন তৈরি ও বাতাস থেকে কার্বন ডাই অক্সাইড দূরীকরণ এবং ভূমি তাপমাত্রা নিয়ন্ত্রণেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

জেলা জজশীপের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী ২০১৮ কর্মসূচীতে রবানের জেলা ও দায়রা জজ লা মং ছাড়া ও আর উপস্থিত ছিলেন যুগ্ম জেলা ও দায়রা জজ নিশাত সুলতানা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাহমিনা আফরোজ চৌধুরী, সিনিয়র সহকারী জজ মনীষা মহাজন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রবাল চক্রবর্ত্তী, বান্দরবান জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ জয়নুল আবেদীন, সহ-সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক মোঃ খলিলসহ জেলা ও দায়রা জজ আদালতের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও জেলা আইনজীবী সমিতির বিভিন্ন সদস্যবৃন্দরা।

জেলা জজশীপের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী উপলক্ষ্যে জজকোর্ট প্রাঙ্গনে নারিকেল, আমলকি, হরিতকি, দেবদারু, কদবেলসহ বিভিন্ন প্রজাতীর ফলজ ও ঔষধী গাছের চারা রোপন করা হয়।

পরিবেশ |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions