মঙ্গলবার | ২১ অগাস্ট, ২০১৮

পাহাড়ে সাংবাদিকতার পথিকৃৎ এ,কে,এম মকছুদ আহমদের জীবনী নিয়ে গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

প্রকাশঃ ২৮ জুলাই, ২০১৮ ০৯:৪৭:১৬ | আপডেটঃ ২১ অগাস্ট, ২০১৮ ০১:৫২:০৮  |  ১৬৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। তরুন সাংবাদিক ইয়াছিন রানা সোহেল সম্পাদিত ‘পার্বত্য চট্টগ্রামের সাংবাদিকতার পথিকৃৎ এ,কে,এম মকছুদ আহমদের জীবনী নিয়ে গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।
শনিবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাইনী হল রুমে অনুষ্ঠিত প্রকাশনা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত ‘পার্বত্য চট্টগ্রামের সাংবাদিকতার পথিকৃৎ এ,কে,এম মকছুদ আহমেদের জীবনী নিয়ে গ্রন্থের প্রকাশনা উৎসবে গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, ৩০৫ পদাতিক ব্রিগেডের রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক। অনুষ্ঠানে গ্রস্থ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী ও রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল।
গ্রন্থের প্রকাশনা উৎসব ও মোড়ক উম্মোচনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, সময়ের সাহসী সৈনিক এই পার্বত্য অঞ্চলের দূরসময়ের যিনি জীবন বাজি রেখে মানুষের মনে কথা জানানো এবং অনেক ঝড় ঝাপড়াটাকে তোয়াক্কা না করে নিজের জীবনকে বাজি রেখে কলম সৈনিক হিসেবে কাজ করেছে গেছেন তিনি হলেন এ কে এম মকছুদ আহমেদ।
এ কে এম মকছুদ আহমেদ একজন ব্যাক্তি নয়, একটি প্রতিষ্ঠান। যার সৃষ্টি কারণে পার্বত্য এলাকায় সাংবাদিকতার সৃষ্টি। তিনি হলেন পার্বত্য এলাকার শিক্ষায় ও সাংবাদিকতার মহা গুরু। যার অবদান  অনস্বীকার্য।


মিডিয়া |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions