শুক্রবার | ১৪ ডিসেম্বর, ২০১৮
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ

চেয়ারম্যানের সঙ্গে বিসিএস বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স -২০১৮ এর কর্মকর্তাদের সৌজন্য সাক্ষাৎ

প্রকাশঃ ২৪ জুলাই, ২০১৮ ০৫:৫৫:১৪ | আপডেটঃ ১৩ ডিসেম্বর, ২০১৮ ১২:৪৫:০৭  |  ৪১২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণরত ৬৭তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স -২০১৮ এর বিভিন্ন ক্যাডারের ৭জন কর্মকর্তা মঙ্গলবার (২৪ জুলাই) রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে পরিষদ কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রশিক্ষণের অংশ হিসাবে তারা রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের গঠন কাঠামো, লোকবল এবং উন্নয়ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন। বাংলাদেশের স্থানীয় সরকার ব্যবস্থার মধ্যে একটি ভিন্ন প্রশাসনিক কাঠামো হিসাবে এর ক্ষমতা, নির্বাচনী ব্যবস্থা, বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠীর অংশগ্রহণ এবং জনগণের কল্যাণে পরিষদের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে চেয়ারম্যানের সঙ্গে মতবিনিময় করেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা সাক্ষাতরত কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তির আলোকে সৃষ্ট তিন পার্বত্য জেলা পরিষদগুলো এলাকার মানুষের চাহিদার ভিত্তিতে স্থানীয় নেতৃত্বের মাধ্যমে জেলার সার্বিক আর্থ-সামাজিক ব্যবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি বাংলাদেশের প্রেক্ষাপটে ভিন্ন আঙ্গিকে সৃষ্ট তিন পার্বত্য জেলা পরিষদগুলো সম্পর্কে প্রত্যক্ষ জ্ঞান অর্জন কর্মকর্তাদের ভবিষ্যৎ প্রশাসক হিসাবে গড়ে উঠায় ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।  

সাক্ষাতকারী ৭জন কর্মকর্তা হলেন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাব্বির আহমেদ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব নাবিদ মোস্তফা জিসান, সহকারী পুলিশ সুপার ফারজানা ইয়াসমিন, সহকারী পুলিশ সুপার সাদিয়া সাবরিনা চৌধুরী, ভেটেরিনারি সার্জন মোঃ বেলাল হোসেন, সহকারী বেতার প্রকৌশলী লিখন দাস এবং সহকারী পুলিশ সুপার মোঃ সালাউদ্দিন।

সৌজন্য সাক্ষাতে পরিষদের সদস্য সবির কুমার চাকমা, সদস্য ত্রিদীব কান্তি দাশ এবং জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions