মঙ্গলবার | ১৬ অক্টোবর, ২০১৮
খাগড়াছড়ি পৌরসভার ২০১৮-১৯ অর্থ বছরের ৬৭ কোটি ৩৮ লক্ষ বাজেট ঘোষণা

বাজেটে নতুন কোন করারোপ করা না হলেও আওতা বাড়ানো হয়েছে

প্রকাশঃ ২৩ জুলাই, ২০১৮ ০৫:১৯:০০ | আপডেটঃ ১৫ অক্টোবর, ২০১৮ ০১:০৬:৩৪  |  ১৭৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি পৌরসভার ২০১৮-১৯ অর্থ বছরে ৬৭ কোটি ৩৮ লক্ষ ৭২ হাজার ৩শ ৮০ টাকার উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। সোমবার সকালে খাগড়াছড়ি পৌরসভার সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষনা করেন, পৌরসভার মেয়র মো: রফিকুল আলম।

প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৬২ কোটি ৩ লক্ষ ৪০ হাজার টাকা এবং সার্বিক স্থিতি ৫ কোটি ৩৫ লক্ষ ৩২ হাজার ৩শত ৮০ টাকা।। বিশাল এ বাজেটের সিংহভাগই আসবে সরকারী অনুদান ও বিশেষ প্রকল্প অনুদান থেকে।
প্রস্তাবিত বাজেটে রাজস্ব আয় ৮ কোটি ৯৫ লক্ষ ৬০ হাজার ২শ ৭১ টাকা এবং রাজস্ব ব্যয় ৮ কোটি ৮৫ লক্ষ ৯০ হাজার টাকা,উদ্ধৃত ৯ লক্ষ ৭০ হাজার ২শ ৭১ টাকা। উন্নয়ন খাতে সম্ভাব্য সরকারী অনুদান ৪ কোটি টাকা, বিশেষ প্রকল্প অনুদান ৪৭ কোটি ৬০ লক্ষ টাকা। মূলধন আয় ৬ কোটি ৩৯ লক্ষ ৭৩ হাজার ৩শ ৯০ টাকা। মূলধন ব্যয় ২ কোটি ৬০ লক্ষ টাকা ধরা হয়েছে। মোট আয় ৬৭ কোটি ৩৮ লক্ষ ৭২ হাজার ৩শ ৮০ টাকা।

বাজেট ঘোষনা অনুষ্ঠানে খাগড়াছড়ি পৌরসভার নির্বাহী প্রকৌশলী দীলিপ বিশ্বাস ও সচিব পারভিন আক্তার খন্দকার,হিসার রক্ষক খন্দকার শাহেদ মোহাম্মদ নূর আবেদীনসহ পৌরসভার কাউন্সিলর,সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মেয়র রফিকুল আলম বাজেট ঘোষনা বলেন, খাগড়াছড়ি পৌর শহরকে একটি পর্যটনমূখী শহর হিসেবে গড়ে তুলে পৌরবাসীকে সেবা দেওয়ার জন্য পৌরসভা কাজ করে যাচ্ছে। এক প্রশ্নের জবাবে বলেন, বাজেটে নতুন কোন করারোপ করা না হলেও এর আওতা বাড়ানো  হয়েছে।

অর্থনীতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions