সোমবার | ১৭ ডিসেম্বর, ২০১৮

বান্দরবানে সাংস্কৃতিক উৎসব শুরু

প্রকাশঃ ২০ জুলাই, ২০১৮ ১০:১৩:৪৩ | আপডেটঃ ১৬ ডিসেম্বর, ২০১৮ ১২:৪১:৩৮  |  ৩৫০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “সৃজনে উন্নয়নে বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে সাংস্কৃতিক উৎসব উদযাপিত হয়েছে। শুক্রবার বিকালে বান্দরবান বঙ্গবন্ধু মুক্ত মঞ্চ প্রাঙ্গনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে এই সাংস্কৃতিক উৎসব অনুষ্টিত হয়।

জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব অসীম কুমার দে,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,অতিরিক্ত জেলা মো:ম্যাজিস্ট্রেট মুফিদুল আলম,বান্দরবান ক্ষুদ্র নৃ গোষ্টির সাংস্কৃতিক ইনিস্টিটিউটের পরিচালক মংনুচিং,বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব দিলীপ চক্রবর্তী, বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু।

এসময় অনুষ্ঠানের প্রথম পর্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো:মুফিদুল আলম। সভায় তিনি বলেন,বর্তমান সরকারের আমলে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে । সরকারের উন্নয়নের সুফল পাচ্ছে জনগন। আজ শিক্ষা,স্বাস্থ্য ও সর্বদিকে উন্নয়ন হচ্ছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক মো আসলাম হোসেন বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের বিভিন্ন জেলায় সাংস্কৃতিক উৎসব উদযাপিত হচ্ছে । আর এই উৎসবে মাধ্যমে আমরা সরকারের বিভিন্ন উন্নয়নে চিত্র জনগণের মধ্যে তুলে ধরছি। বর্তমান সরকার সর্বক্ষেত্রে উন্নয়ন করছে আর এর সুফল থেকে পিছঁনে নেই আমাদের পার্বত্য এলাকার জনসাধারণ।

আলোচনাসভা শেষে জেলা শিল্পকলা একাডেমি , ক্ষুদ্র নৃ গোষ্টির সাংস্কৃতিক ইনিস্টিটিউট,শিশু একাডেমির শিল্পিদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হয়। এসময় বাঙ্গালী শিল্পিদের পাশাপাশি চাকমা ,বম,ত্রিপুরা, ¤্রাে,খুমিসহ ১১টি ক্ষুদ্র নৃ গোষ্টির শিল্পীরা বিভিন্ন পর্বে অংশ নেয়। অনুষ্টানে বিভিন্ন ক্ষুদ্র নৃ গোষ্টির শিল্পীদের মনোরম সংগীত,নৃত্য ও কবিতা পাঠ পরিবেশনা উপস্থিত দর্শকদের ব্যাপক উৎসাহ প্রদান করে।

শিল্প সাহিত্য ও সংস্কৃতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions