রবিবার | ১৯ অগাস্ট, ২০১৮

এক নজরে রাঙামাটির এইচএসসির ফলাফল, জিপিএ-৫ পেয়েছে ১জন

প্রকাশঃ ১৯ জুলাই, ২০১৮ ১১:৩৪:১৮ | আপডেটঃ ১৮ অগাস্ট, ২০১৮ ০৭:৩১:১৮  |  ১৯৭০
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ বৃহস্পতিবার দুপুরে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে সংবাদ সম্মেলনে ফল প্রকাশ করেন।

এবছর আটটি সাধারণ শিক্ষা বোর্ডের এইচএসসি, মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসিতে (ভোকেশনাল) গড় পাসের হার ৬৬ দশমিক ৬৪ শতাংশ।

পঞ্চম অবস্থানে চট্টগ্রাম বোর্ড। পাসের হার ৬২ দশমিক ৭৩ শতাংশ, পাস করেছেন ৬০ হাজার ৭৫৫ জন। জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ৬১৩ জন।

পার্বত্য জেলা রাঙামাটি জেলাতে পাশের ৪৫ দশমিক ৯৯, যা গতবারের তুলনায় পাশের হার বেড়ে ৪৯ দশমিক ৮৯ শতাংশ হয়েছে।

রাঙামাটি জেলার এইচএসসি সাধারণ শিক্ষা বোর্ডের সকল (১৯টি) কলেজ ভিত্তিক ফলাফল নি¤েœ বর্ণণা করা হলোঃ

রাঙামাটি সরকারী কলেজ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৪৫.৮১%। ব্যবসায় শিক্ষা থেকে ২৩২ পাশ করেছে, ২০৯ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ২৫০ পাশ করেছে, ৩৪৮  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ১৬৮ জন পাশ করেছে, ২২৪ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ১৪১৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৫০ জন পাশ করেছে। পুরো জেলার মধ্যে একজন মাত্র জিপিএ- ফাইভ পেয়েছে ।

রাঙামাটি সরকারী মহিলা কলেজ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৪৭.০১%। ব্যবসায় শিক্ষা থেকে ১৪৮ পাশ করেছে, ১২৯ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ২১৬ পাশ করেছে, ২২৯  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ২৯ জন পাশ করেছে, ৯২জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ৮৩৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৯৩জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

বাঘাইছড়ি উপজেলার কাচালং কলেজে ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৩৬.৭৯%। ব্যবসায় শিক্ষা থেকে ৯৯ পাশ করেছে, ৩০ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ৩০৬ পাশ করেছে, ১৯৩  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ৩৯ জন পাশ করেছে, ৩৭ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ৬৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৪৪ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

বাঘাইছড়ি উপজেলার সাজেক কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৫৪.৬৫%। ব্যবসায় শিক্ষা থেকে ৪৬ পাশ করেছে, ২৪ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ১৬৭ পাশ করেছে, ১৪৪  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ১৬ জন পাশ করেছে, ২২ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ৪১৯ জন পরীক্ষার্থীর মধ্যে ২২৯ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

কাউখালী উপজেলার কাউখালী কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৩৬.৩৬%। ব্যবসায় শিক্ষা থেকে ৩৩ পাশ করেছে, ৩০ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ৫৪ পাশ করেছে, ১৪৬  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ১৭ জন পাশ করেছে, ০৭ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ২৮৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১০৪ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

কাউখালী উপজেলার ঘাগড়া কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৩৩.৬১%। ব্যবসায় শিক্ষা থেকে ০৮ পাশ করেছে, ১১ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ৩২ পাশ করেছে, ৬৩  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ০০ জন পাশ করেছে, ০৬ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ১১৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৪০ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

কাপ্তাই উপজেলার কর্ণফুলী কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৫৩.৬৭%। ব্যবসায় শিক্ষা থেকে ১৪৬ পাশ করেছে, ৬৯ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ১৩৩ পাশ করেছে, ২১৭  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ৫০ জন পাশ করেছে, ০৩ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ৬১৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৩২৯ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

রাঙামাটি কাপ্তাই উপজেলার কর্ণফুলী পেপার মিলস্ হাই স্কুল এন্ড কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৩৩.৩৩%। ব্যবসায় শিক্ষা থেকে ৩ পাশ করেছে, ৪ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ০১ পাশ করেছে, ১০  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ০৩ জন পাশ করেছে, ০১ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ২১ জন পরীক্ষার্থীর মধ্যে ০৭ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।


লংগদু উপজেলার রাবেতা মডেল কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৭৭.৯৯%। ব্যবসায় শিক্ষা থেকে ৮৪ পাশ করেছে, ১২ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ১৫৩ পাশ করেছে, ৬৩  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ৪৩ জন পাশ করেছে, ০৪ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ৩৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮০ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।


নানিয়ারচর উপজেলার নানিয়ারচর কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৩৫.০৪%। মানবিক শাখা থেকে ৩৫ পাশ করেছে, ৮৬  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ১৩ জন পাশ করেছে, ০৫ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ১৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৮ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

রাজস্থলী উপজেলার বাঙালহালীয়া কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ১৫.৭৩%। ব্যবসায় শিক্ষা থেকে ১৩ পাশ করেছে, ৩৪ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ২৮ পাশ করেছে, ১৭৯  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ০২ জন পাশ করেছে, ১৮ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ২৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৪২ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

রাজস্থলী উপজেলার রাজস্থলী কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ১৪.৫২%। ব্যবসায় শিক্ষা থেকে ১৩ পাশ করেছে, ৫৩ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ২০ পাশ করেছে, ১২৮  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ০২ জন পাশ করেছে, ২৮ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ২৪১ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

রাঙামাটি সদর উপজেলার লেকার্স পাবলিক কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৮০.৬২%। ব্যবসায় শিক্ষা থেকে ৩০ পাশ করেছে, ০১ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ৪৭ পাশ করেছে, ১৭  জন ফেল করেছে, বিজ্ঞান শাখা থেকে ২৭ জন পাশ করেছে, ০৭ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ১২৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১০৪ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।


রাঙামাটি কাউখালী উপজেলার সৃজনী ট্রাষ্ট স্কুল এন্ড কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৫৪.৫৫%। ব্যবসায় শিক্ষা থেকে ০৫ পাশ করেছে, ০২ জন ফেল করেছে। বিজ্ঞান শাখা থেকে ০১ জন পাশ করেছে, ০৩ জন ফেল করেছে। এ বছর সর্বমোট পাশ করেছ ১১ জন পরীক্ষার্থীর মধ্যে ০৬ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

রাঙামাটি বরকল উপজেলার বরকল রাজীব রাবেয়া কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৭৪.১৪%। ব্যবসায় শিক্ষা থেকে ২৬ পাশ করেছে, ০৫ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ৬০ পাশ করেছে, ৩১  জন ফেল করেছে, এ বছর সর্বমোট পাশ করেছ ১১৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৮৬ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

রাঙামাটি সদর উপজেলার রাঙামাটি পাবলিক কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৫৫.১২%। ব্যবসায় শিক্ষা থেকে ৩৩ পাশ করেছে, ২৯ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ৮০ পাশ করেছে, ৬৫  জন ফেল করেছে, এ বছর সর্বমোট পাশ করেছ ২০৫ জন পরীক্ষার্থীর মধ্যে ১১৩ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

রাঙামাটি লংগদু উপজেলার গুলশাখালী বর্ডার গার্ড মডেল কলেজ এ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ১০০%। ব্যবসায় শিক্ষা থেকে ১৭ পাশ করেছে, ০০ জন ফেল করেছে। মানবিক শাখা থেকে ২১ পাশ করেছে, ০০  জন ফেল করেছে । এ বছর সর্বমোট পাশ করেছ ৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৮ জন পাশ করেছে। পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ নেই।

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions