সোমবার | ১৭ ডিসেম্বর, ২০১৮

বান্দরবানে ক্ষুদ্র নৃগোষ্ঠির লোক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

প্রকাশঃ ১৮ জুলাই, ২০১৮ ০২:৪৬:৫৯ | আপডেটঃ ১৬ ডিসেম্বর, ২০১৮ ০৯:০৮:৩৬  |  ২৮৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান পার্বত্য জেলার সুপ্রাচীন ও বৈচিত্রময় আদিবাসী সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরার উদ্দেশ্যে বান্দরবানে ক্ষুদ্র নৃ গোষ্ঠির লোক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে বান্দরবান ক্ষুদ্র নৃ গোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের আয়োজনে ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের হলরুমে এই লোক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই বেলুন উড়িয়ে ও মঙ্গল প্রদীপ প্রজ্জলন করা হয় আর এরপর পরই বান্দরবানে বসবাসরত বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠি সম্প্রদায়ের হাতে তৈরি পিঠা মেলার উদ্বোধন করা হয়।

এরপর পরই ক্ষুদ্র নৃগোষ্ঠির কৃতি ও বরেণ্য লোকশিল্পী ত্রিপুরা,চাকমা,খুমী,চাক,¤্রাে,বম ও মারমা সম্প্রদায়েয় বর্ণাঢ্য লোকসংগীত ও লোকনৃত্য পরিবেশিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপরা। এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ ,বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা,বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের আহবায়ক সিং ইয়ং ¤্রাে,বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের পরিচালক মং নু চিং,বিশিষ্ট সমাজকর্মী সত্যহা পানজি ত্রিপুরাসহ বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ক্ষুদ্র নৃ গোষ্টির বিভিন্ন কৃতী ও বরেণ্য শিল্পীদের সম্মাননা প্রদান করা হয়।

শিল্প সাহিত্য ও সংস্কৃতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions