বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে বিশ্ব নারী দিবসের কর্মসূচিতে পুলিশী বাঁধার অভিযোগ

প্রকাশঃ ০৮ মার্চ, ২০২১ ০৬:৪৬:৫৩ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ০৩:২২:১৩  |  ১০১৫
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বিশ্ব নারী দিবস ও হিল উইমেন্স ফেডারেশনের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সোমবার সকালে খাগড়াছড়িতে নারী সমাবেশ হয়েছে।

হিল উইমেন্স ফেডারেশনের পক্ষ থেকে এক বিবৃতিতে অভিযোগ করা হয়, সমাবেশ শেষে একটি মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশের ব্যারিকেড ভেঙে মিছিলটি জেলা পরিষদ এলাকা ঘুরে পূনরায় স্বনির্ভর বাজারে এসে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন হিল ইউমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় নেত্রী দয়া সোনা চাকমা, খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক এন্টি চাকমা ও চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক রিতা চাকমা।

বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে এ যাবত পাহাড়ি নারীদের ওপর যত ধর্ষণ, নির্যাতনের ঘটনা ঘটেছে তার কোন সুষ্ঠু বিচার হয়নি। কল্পনা চাকমার অপহরণকারীরা এখনো রয়েছে ধরাছোঁয়ার বাইরে। এই বিচারহীনতা ও সরকার-প্রশাসনের পৃষ্ঠপোষকতায় অপরাধীরা পার পেয়ে পূনরায় ধর্ষণের মতো ঘটনা ঘটাচ্ছে।

পুলিশের বাধা অভিযোগ প্রসঙ্গে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রশিদ বলেন, তারা তাদের কর্মসূচি সম্পর্কে পূর্বে কোন অনুমোদন নেয়নি। রাস্তার ওপর বিক্ষোভ করে যান চলাচলে বিঘিœত করায়, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে বলা হয়েছে। তারা তাদের কর্মসূচি পালন করেছে। পুলিশ কোন বাধা দেয়নি।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions