সোমবার | ১২ এপ্রিল, ২০২১

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি অটুট রয়েছে : ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশঃ ০৬ মার্চ, ২০২১ ০৪:২২:২৮ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২১ ০১:০৯:১২  |  ১৫৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি অটুট রয়েছে বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান এমপি। তিনি আরো বলেন,জনগণ-জনপ্রতিনিধি এবং প্রশাসন ঐক্যবদ্ধভাবে কাজ করলে দেশের সকলের মধ্যে সম্প্রীতি অটুট থাকবেই।

০৬ মার্চ (শনিবার) সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদের মিলনায়তনে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচির এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান এমপি এসব কথা বলেন।

এসময় ধর্ম প্রতিমন্ত্রী আরো বলেন,বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে ধর্মীয় সম্প্রীতি অটুট থাকার কারনে সারাদেশের প্রত্যেক ধর্মের জনসাধারণ তাদের নিজ নিজ ধর্মীয় উৎসবগুলো সুন্দর ও যথাযথ পালন করতে পারছে। ধর্ম প্রতিমন্ত্রী  আরো বলেন, এই আওয়ামীলীগ সরকারের আমলেই ইসলাম,বৌদ্ধ, হিন্দু ও অন্যান্য ধর্মের কল্যাণের জন্য বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হচ্ছে এবং সেগুলো সুন্দরভাবে বাস্তবায়িত হচ্ছে। ৯ হাজার কোটি টাকা ব্যয়ে দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের কাজ চলছে এবং এই ২১সালেই ২০০টি মডেল মসজিদ কাজ শেষে কর্তপক্ষের কাছে হস্তান্তর করা হবে। পাশাপাশি হিন্দু ও বৌদ্ধ ধর্মালম্বীদের কল্যাণে বিভিন্ন কর্মকান্ড সম্পাদিত হচ্ছে এবং এর ফলে দেশের জনসাধারণ উপকৃত হচ্ছে বলে ও  ধর্ম প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

‘ মুজিববর্ষ দিচ্ছে ডাক ধর্মীয় সম্প্রীতি অটুট থাক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচিতে ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান এমপি, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি,ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মনোরঞ্জন শীল গোপাল,ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু:আ:আউয়াল হাওলাদার,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,বান্দরবান ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহ,হিন্দু বৌদ্ধ ,খ্রিষ্টান ঐক্য পরিষদের বান্দরবান জেলা কমিটির সভাপতি অনিল কান্তি দাশ,বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের উপদেষ্টা মংক্যচিং চৌধুরীসহ বান্দরবানের ইসলাম,বৌদ্ধ,খ্রিস্টান,হিন্দু ও অন্যান্য ধর্মের শতাধিক নারী ও পুরুষ দিনব্যাপী ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেন।

দিনব্যাপী ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচিতে সমাজে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধির বিষয়ে নানা ধরণের পরামর্শ প্রদান করা হয় এবং সঠিক ধর্মীয়,সামাজিক,সাংস্কৃতিক জ্ঞান অর্জন ও চর্চার জন্য সকলের প্রতি আহবান জানান আয়োজকেরা।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions