বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

বান্দরবানে নানা আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

প্রকাশঃ ১০ জানুয়ারী, ২০২১ ০৭:১৪:১৬ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৮:১৯:২৫  |  ৭৬২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “পিতা তোমারই নির্দেশিত পথে এগিয়ে চলেছি আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে” এই শ্লোগানে নানা আয়োজনের মধ্যে দিয়ে বান্দরবানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ১০ জানুয়ারী (রবিবার) বিকালে বান্দরবান জেলা আওয়ামীলীগের আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ বান্দরবান জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এরপরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু, মোজাম্মেল হক বাহাদুর, অজিত কান্তি দাশ, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সামশুল ইসলামসহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দরা ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, এই সোনার বাংলা গড়তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার নিজের জীবন উৎসর্গ করে দেশের সকল মানুষের জন্য মুক্ত এক স্বাধীন দেশ উপহার দিয়েছে যার অবদান জাতি কোনদিনও ভুলতে পারবে না। এই মুক্ত দেশে আজ তারই স্বীকৃতিস্বরূপ এই স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হচ্ছে। বাঙ্গালি জাতি শ্রদ্ধাভরে বঙ্গবন্ধুকে অন্তর থেকে শ্রদ্ধা জানাচ্ছে এই স্বদেশ প্রত্যাবর্তন দিবসের মাধ্যমে। এসময় মন্ত্রী আরো বলেন,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আমলে দেশের অভূর্তপূর্ব উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশ হিসেবে রূপান্তরিত হয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে, সকলের সম্মিলিত চেষ্টা অব্যাহত থাকলে বাংলাদেশ একদিন বিশ্বের সবস্থানে মাথা উঁচু করে দাঁড়াবে এবং এই সুনাম ও অর্জন সকলের কাছে ভালো লাগবে। এসময় তিনি বঙ্গবন্ধুর এই স্বদেশ প্রত্যাবর্তন দিবসের মাধ্যমে অঙ্গীকারবদ্ধ হয়ে দেশকে ভালোবেসে দেশের উন্নয়নে কাজ করে যাওয়ায় জন্য সকলের কাছে আহ্বান জানান।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions