বৃহস্পতিবার | ২৬ নভেম্বর, ২০২০

হত্যা মামলায় বান্দরবানে ৬ আসামীর যাবজ্জীবন ও অর্থদন্ডের সাজা

প্রকাশঃ ১৯ নভেম্বর, ২০২০ ০৫:৪৩:৪৮ | আপডেটঃ ২৬ নভেম্বর, ২০২০ ০৪:২১:০৭  |  ২৭৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রাজবিলায় ইউনিয়ন থেকে অপহরণের পর একজনকে হত্যার দায়ে মামলার প্রেক্ষিতে ৬জন আসামীকে যাবজ্জীবন এবং দুইলক্ষ টাকা অর্থদন্ড দিয়েছে আদালত।

 ১৯ নভেম্বর (বৃহস্পতিবার ) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো.আবু হানিফ এর আদালত এই রায় দেয়।
আদালত ও আইনজীবিরা জানায়,বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের চাউপাড়া থেকে ২০১১ সালের ৬ই এপ্রিল ক্যথুই মারমা নামে এক ব্যক্তিকে অপহরণ করে নিয়ে  যায় দূর্বত্তরা। পরেরদিন পাশ^বর্তী স্থান থেকে অপহৃতের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী হ্লামেনু মারমা বাদী হয়ে বান্দরবান সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

মামলার দীর্ঘ শুনানী শেষে ১৫জন স্বাক্ষী এবং চার আসামীর স্বীকারোক্তিমূলক জবানবন্দির মাধ্যমে গ্রেফতারকৃত ৫জন ও পলাতক ১জন সহ ৬আসামীকে যাবজ্জীবন কারাদন্ড এবং প্রত্যেক’কে দুই লক্ষ টাকা করে অর্থদন্ডের আদেশ দেয় আদালত। মামলায় অর্থদন্ডের অর্থ হতে অর্ধেক রাষ্ট্রীয় কোষাগারে এবং অবশিষ্ট অর্ধেকাংশ ভিকটিমের স্ত্রী’কে ক্ষতিপূরণ হিসাবে প্রদানের আদেশ ও দেয়া হয়।

মামলায় গ্রেফতারকৃত আসামীরা হলো, উবাসিং মারমা (৩৫), সাচি মং মারমা (২৮), মংহ্লাচিং মারমা (৩০), রেজাউল করীম (৩২), উমংপ্রু মারমা (২৯) আর এই মামলায় এখনো পলাতক রয়েছে পুলুশে মারমা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions