শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বান্দরবানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু

প্রকাশঃ ১৯ নভেম্বর, ২০২০ ০৬:৩৫:৩৬ | আপডেটঃ ২০ মার্চ, ২০২৪ ০৮:০০:৩১  |  ৭৪৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি,দুর্যোগ মোকাবেলায় আনবে গতি ” এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবানে শুরু হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২০।

১৯ নভেম্বর (বৃহস্পতিবার) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সপ্তাহ উদ্বোধন উপলক্ষে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ে আয়োজন করা হয় নানান কর্মসূচীর ।

এসময় জাতীয় পতাকা,বিভাগীয় পতাকা উত্তোলন এবং কবুতর উড়িয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ এর উদ্বোধন করেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:মাহবুব আলম। এসময় বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মো:কামাল উদ্দীন ভূঁইয়া (বিএফএম),যুব উন্নয়ন অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয়ের উপ-পরিচালক সাইফুদ্দীন মুহাম্মদ হাসান আলী,বিটিসি এল এর সহকারী প্রকৌশলী মো:হুমায়ন কবির, বাংলাদেশ শিশু একাডেমি বান্দরবান জেলা শাখার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্ত্য মুৎসুদ্দী,সিনিয়র ষ্টেশন অফিসার সাকরিয়া হায়দার,ষ্টেশন অফিসার মো:ইসমাইল হোসেনসহ বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্য রাখতে গিয়ে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:মাহবুব আলম বলেন,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা জীবন বাজি রেখে দেশের জন্য কাজ করে যাচ্ছে। এসময় তিনি আরো বলেন,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দেশের যেকোন দূর্যোগ মোকাবেলায় কাজ করছে এবং এই প্রতিষ্টানটি আগের চেয়ে আরো বেশি দক্ষ জনবল নিয়োগ করে দেশের জন্য তাদের কর্মকান্ড অব্যাহত রেখেছে।

অুনষ্টানে দুইজন ফায়ারম্যান রাম প্রসাদ দাশ ও রাহামত উল্লাহকে পদোন্নতি দিয়ে লিডার ব্যাঁচ পরিয়ে দেয় বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:মাহবুব আলম ও বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মো:কামাল উদ্দীন ভূঁইয়া (বিএফএম)।

শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ এর উদ্বোধন উপলক্ষে সাধারণ জনগনকে সচেতনতা বৃদ্ধির লক্ষে একটি যান্ত্রিক শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মো:কামাল উদ্দীন ভূঁইয়া (বিএফএম) জানান,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২০ উপলক্ষে ১৯ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত বান্দরবানে যান্ত্রিক শোভাযাত্রা,অগ্নি প্রতিরোধ সর্ম্পকে মাইকযোগে প্রচার,বিভিন্ন প্রতিষ্ঠান ও স্থাপনার অগ্নি প্রতিরোধ ব্যবস্থা পরিদর্শন ও পরামর্শ প্রদান কার্যক্রমসহ বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করা হবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions