শুক্রবার | ২৭ নভেম্বর, ২০২০

তুলা উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক ও উপ-পরিচালক এর মাঠ পরিদর্শন

প্রকাশঃ ২০ অক্টোবর, ২০২০ ০১:৩৫:৫৫ | আপডেটঃ ২৬ নভেম্বর, ২০২০ ০৮:১৪:১০  |  ২৪১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। তুলা উন্নয়ন বোর্ডের ঢাকা প্রধান কার্যালয় এর প্রকল্প পরিচালক কৃষিবিদ ড.মোঃ গাজী গোলাম মর্তুজা, সম্প্রসারিত তুলাচাষ প্রকল্প (ফেজ-১),উপ-পরিচালক কৃষিবিদ ড.মোঃতাসদিকুর রহমান সনেট বান্দরবান জোনের থানচি উপজেলা এবং বান্দরবান সদর উপজেলার প্রকল্পের বিভিন্ন কার্যক্রম তদারকির জন্য মাঠ পরিদর্শন করেছেন।

এসময় তারা থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়ন এলাকায় সাকখয় পাড়া,হৈতন খুমীপাড়া,মেনরুয়া পাড়া ও কমলা বাগান পাড়া এবং বান্দরবান সদর উপজেলায় মংপ্রুছড়া পাড়া,জয় মোহন পাড়া,লেমুঝিড়ি পাড়া,স্যারনপাড়া ও চিম্বুক এলাকায় সরেজমিনে প্রদর্শনী তুলার প্লট পরিদর্শন করেন।

এসময় প্রকল্প পরিচালক কৃষিবিদ ড.মোঃ গাজী গোলাম মর্তুজা,উপ-পরিচালক কৃষিবিদ ড.মোঃ তাসদিকুর রহমান সনেট ও বান্দরবান জোনের প্রধান তুলা উন্নয়ন কর্মকর্তা আলগীর হোসেন মৃধা এবং উপজেলার পর্যায়ের বিভিন্ন ইউনিট অফিসার,তুলা উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা চাষিদের সাথে মতবিনিময় করেন এবং প্রকল্পের সার্বিক খোঁজখবর নেন।

তুলা উন্নয়ন বোর্ডের ঢাকা প্রধান কার্যালয় এর প্রকল্প পরিচালক কৃষিবিদ ড.মোঃ গাজী গোলাম মর্তুজা বলেন,এই প্রকল্পের মাধ্যমে চাষিদেরকে বিনামূল্যে তুলাবীজ,সার,অনুসার,কীটনাশক ও আগাছানাশক বিতরণ করা হচ্ছে। বান্দরবান পার্বত্য জেলার চাষিদের তুলাচাষের মাধ্যমে কিভাবে আর্থসামাজিক উন্নয়ন করা যায় সে লক্ষ্যে তুলা উন্নয়ন বোর্ড কাজ করে যাচ্ছ। তিনি আরো বলেন, বর্তমানে চাষিরা পাহাড়ী তুলার পাশাপাশি হাইব্রিড তুলার চাষ করছে এবং এতে আর্থিকভাবে লাভবান হচ্ছে। তুলা উন্নয়ন বোর্ড চাষিদেরকে বিভিন্ন কৃষি উপকরণ ছাড়াও আধুনিক প্রযুক্তির বিভিন্ন কলাকৌশল আর সেবা দিয়ে যাচ্ছ আর এতে চাষীরা উদ্ভুদ্ধ হয়ে তুলা চাষে আগ্রহ পাচ্ছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions