বৃহস্পতিবার | ২৬ নভেম্বর, ২০২০

পার্বত্য এলাকার উন্নয়নে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে: পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ১৮ অক্টোবর, ২০২০ ০৭:১৮:৫৫ | আপডেটঃ ২৫ নভেম্বর, ২০২০ ১১:০৭:৫৪  |  ৩৪৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পার্বত্য এলাকার সমস্যা সমাধানে ১৯৯৭ সনে পার্বত্য শান্তি চুক্তি করা হয়েছে, চুক্তি বাস্তবায়ন একটি চলমান প্রক্রিয়া, কোন সমস্যা থাকলে আলোচনা করে সমাধান করতে হবে। পাহাড়ে খুন খারাপি বন্ধ করতে শান্তি চুক্তি করা হয়েছে, পার্বত্য এলাকা এবং এলাকার মানুষ কারো জন্য বোঝা নয়  সবাইকে সম্মিলিতভাবে পার্বত্য এলাকার উন্নয়নে কাজ করতে হবে, না হয় আমরা পিছিয়ে পড়ব।

রোববার বিকালে রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী একথা বলেন।

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, ১৯৭৫ সনের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার সময় শিশু রাসেলকে ঘাতকরা হত্যা করে মনে করেছিল বঙ্গবন্ধুর বংশকে নির্মূল করতে পেরেছে, কিন্তু বিদেশ থাকায় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা বিদেশের মাটিতে থাকায় সেদিন প্রাণে বেছে যান। দীর্ঘ সময় পর বঙ্গবন্ধুর কন্যা বিদেশ থেকে দেশের মাটিতে এসে দলের হাল ধরেন, ধরেন রাষ্ট্রযন্ত্রের হাল। তার নেতৃত্বে দেশ এখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে, বিশে^র ক্ষমতাধর শক্তিশালী রাষ্ট্র প্রধানদের একজন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার নেতৃত্বে যেমন দেশ এগিয়ে যাচ্ছে, তেমনি পার্বত্য এলাকাও এগিয়ে যাচ্ছে।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদের সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান, পিএসসি, পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর পিপিএম সেবা, মোঃ আকবর হোসেন চৌধুরী, মেয়র, রাঙামাটি পৌরসভা এবং  শহীদুজ্জামান মহসীন রোমান, চেয়ারম্যান রাঙামাটি সদর উপজেলা পরিষদ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে কেক কেটে শেখ রাসেলের জন্মদিন ও নৌকা বাইচ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions