শনিবার | ৩১ অক্টোবর, ২০২০

নিংপ্রু চাই ’র স্বপ্নের পাঠাশালায় জেলা প্রশাসকের আর্থিক সহায়তা প্রদান

প্রকাশঃ ২২ সেপ্টেম্বর, ২০২০ ১০:১২:৫৪ | আপডেটঃ ৩০ অক্টোবর, ২০২০ ০২:৪৪:৩১  |  ২১৪
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির মহালছড়ির ক্যানসার আক্রান্ত যুবক নিংপ্রুচাই মারমা’র স্বপ্নের পাঠশালা পরির্দশন করেছে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

মঙ্গলবার সকালে বৃষ্টি উপেক্ষা করে  সিঙ্গিনালায় নিংপ্রুচাই মারমার পাঠশালায় যান জেলা প্রশাসক। একজন ক্যানসার আক্রান্ত মানুষের এমন পাঠাগার গড়ে তোলার উদ্যোগ দেয়া বিস্ময় প্রকাশ করে জেলা প্রশাসক।

এসময় জেলা প্রশাসক বলেন ,‘ নিংপ্রুচাই মারমা ক্যানসারের আক্রান্ত। অসুস্থ শরীর নিয়েও তিনি পাঠাগার গড়ে তুলেছেন। হুইল চেয়াওে বসেও তিনি শিশু  ও কিশোরদের মানসিক উন্নয়নের পাঠাগার গড়ে তুলেছেন এটি অনুকরনীয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা নিংপ্রুচাই মারমার স্বপ্নের পাঠশালায় কম্পিউটার ক্রয়সহ কার্যক্রম এগিয়ে নেওয়ার জন্য ১ লক্ষ টাকা আর্থিক অনুদান দিয়েছি। এছাড়া ভবিষ্যতেও আমরা তাঁর এই উদ্যোগের পাশে আছি। পাঠাগারের অবকাঠামোগত উন্নয়নেও জেলা প্রশাসন সহায়তা দিবে। ’

আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত, উপজেলা ভূমি কর্মকর্তা তাহমিনা ইয়াসমিন ভূঁইয়া এবং মহালছড়ির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলমএবং পাঠাগারের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৮ সাল থেকে ক্যানসারে আক্রান্ত মহালছড়ির নিংপ্রুচাই মারমা। ক্যানসারের প্রভাবে তার শরীরের অর্ধেক অংশ প্যারালাইজড। এরপরও জ্ঞানের আলো ও মানবিক মানুষ গড়ার লক্ষ্যে ২০১৯ সালে নিজের বাড়িতেই গড়ে তোলো ‘ স্বপ্নের পাঠশালা। বর্তমানে ৮০ জন কিশোর-কিশোরী,তরুণ-তরুণী এখানে নিয়মিত বই পড়ে। বইয়ের সংখ্যা ৭শ ।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions