শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
বান্দরবানে প্রাতিষ্ঠানিক পুকুর,জলাশয়ে পোনা মাছ বিতরণ ও অবমুক্তকরণ

মাছ চাষ বৃদ্ধিতে কর্মকর্তাদের আরো দায়িত্বশীল হতে হবে : পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ১২ সেপ্টেম্বর, ২০২০ ১১:৩৮:০৭ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০৯:০৭:০৫  |  ৮৫০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে সদর উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে জেলা সদরের প্রাতিষ্ঠানিক পুকুর,জলাশয়ে পোনা মাছ বিতরণ ও অবমুক্তকরণ করা হয়েছে।

১২ সেপ্টেম্বর (শনিবার) বিকালে বান্দরবান সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার আয়োজনে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে মৎস্য অধিদপ্তরের ২০২০-২১ অর্থ বছরে রাজস্ব বাজেটের আওতায় জেলা সদরের প্রাতিষ্ঠানিক পুকুর,জলাশয়ে পোনা মাছ বিতরণ ও অবমুক্তকরণ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মৎস্য চাষীদের মাছের পোনা বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজা সরোয়ার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.হাবিবুল হাসান,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজুমং মারমা, য়ইসা প্রু মারমা, জেলা মৎস্য কর্মকর্তা অনিল কুমার সাহা ,সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ জিয়া উদ্দিন,বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শহীদুল ইসলাম চৌধুরীসহ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,শুধু বছর বছর মাছের পোনা বিতরণ করলে হবে না,মাছ চাষ বৃদ্ধিতে জেলার সকল মৎস্য কর্মকর্তাকে আরো দায়িত্বশীল হতে হবে। এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, যারা সরকারি বিনামুল্যের এই মাছ পাবেন তারা যেন সঠিকভাবে মাছ চাষ করে লাভবান হতে পারে তার জন্য প্রয়োজনীয় পরামর্শ জেলা  ও উপজেলা মৎস্য কর্মকর্তারা দিবেন এবং যারা মাছ চাষ করে লাভবান হবে এবং মাছের বংশ বৃদ্ধিতে কাজ করবে প্রয়োজনে তাদের পার্বত্য জেলা পরিষদের মাধ্যমে পুরস্কিত করা হবে। মন্ত্রী এসময় আরো বলেন,বিনামুল্যের এই মাছ তাদের দেওয়া হবে যারা বছর বছর মাছ নিয়ে মাছ চাষ বৃদ্ধি করবে এবং দেশের মৎস্য সম্পদ বৃদ্ধিতে কাজ করবেও এলাকার মৎস্য চাষ সম্প্রসারণে অগ্রণী ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে বান্দরবান সদরের সরকারি বেসরকারি ১৮টি প্রতিষ্ঠানকে ২শত ৩৯ কেজি পোনা মাছ বিতরণ করা হয়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions