বুধবার | ২৩ সেপ্টেম্বর, ২০২০

রাঙামাটির পিসিআর ল্যাবে প্রথমদিনে ৩৪জনের মধ্যে ৮জন পজেটিভ

প্রকাশঃ ১৩ অগাস্ট, ২০২০ ০৪:৩৪:৩১ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২০ ০৩:৪৮:১৬  |  ২৬৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রথম বারের মতো রাঙামাটি জেনারেল হাসপাতাল পিসিআর ল্যাব থেকে করোনা শনাক্তের ফলাফল পাওয়া গেছে। উদ্বোধনের ৫ দিন পর বুধবার (১২ জুলাই) প্রথমবারের মতো করোনা রোগী শনাক্তের ফলাফল পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন অফিসৈর করোনা বিষয়ক ফোকাল পার্সন মোস্তফা কামাল। তিনি জানান, প্রথম দিন রাঙামাটি থেকে ৮ জনের পজেটিভ এসেছে। বর্তমানে রাঙামাটি জেলায় রোগী হচ্ছে ৭২২ জন।

রাঙামাটি স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পার্সন মোস্তফা কামাল জানান, প্রথম দিনই আমরা বেশ কিছু ফলাফল পেয়েছি রাঙামাটি জেলার মোট ৩৪ টি নমুনা পরীক্ষার জন্য রাঙামাটি পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিলো। তার মধ্যে থেকে ৮ জনের নমুনা পজেটিভ এবং ২৬ জনের নমুনা নেগেটিভ এসেছে। বর্তমান রাঙামাটি জেলায় মোট করোনা আক্রান্ত রোগী হচ্ছে ৭২২ জন।

নতুন সনাক্তরা হলেন রাঙামাটি সদরের ৬ জন এবং কাপ্তাই উপজেলার ২ জন।

রাঙামাটি সিভিল সার্জন বিপাশ খীসা জানান, পিসিআর ল্যাব চালু উদ্বোধন হওয়ার পর থেকে আমরা পরীক্ষামুলক টেস্ট কার্যক্রম চালিয়েছি। আমরা যখন বুঝতে পেরিছি আমাদের টেষ্টের সাথে চট্টগ্রাম থেকে আসা রিপোর্টেও একই ফলাফল তখন আমরা বুধবার থেকে রাঙামাটি থেকে ফলাফল দেয়া শুরু করেছি। প্রথম দিনই আমাদের ৩৪টি নমুনা পরীক্ষার মধ্যে ৮ জন পজেটিভ পাওয়া গেছে। আগামী দিনগুলোতে রোগী আসলেই আমরা পরীক্ষা কার্যক্রম আরো বাড়িয়ে দিতে পারবো।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions