মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টু আর নেই

প্রকাশঃ ১২ অগাস্ট, ২০২০ ১১:৪৯:১৬ | আপডেটঃ ১৮ মার্চ, ২০২৪ ১১:০১:০৬  |  ১০৩৫
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টু আর নেই। বুধবার (১২ আগস্ট) বিকেল ৩ টার দিকে তিনি কাপ্তাইয়ের চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।

দীর্ঘদিন ধরে তিনি জটিল লিভার সিরোসিস রোগে ভুগছিলেন। এর আগে তাঁকে ঢাকা বক্ষব্যধি হাসপাতাল এ চিকিৎসা দেওয়া হলে গত ১০ আগস্ট বিকেল ৪ টায় তাঁকে তার জন্মস্থান চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে এনে ভর্তি করা হয়।

প্রয়াত মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টু এর মৃতদেহ  চন্দ্রঘোনা মিশন এলাকা তাঁর বাসভবনে রাখা হয়েছে। চট্রগ্রাম এবং পার্বত্য চট্রগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিষ্ট চার্চ সংঘের সভাপতি বিপ্লব মারমা জানান, বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল ১১টায় তাঁকে চন্দ্রঘোনা মিশন হাসপাতাল সংলগ্ন শহীদ মিনারে রাষ্ট্রীয় মর্ষাদায় গার্ড অফ অনার প্রদান করা হবে এবং ১২টায় মিশন খিয়াং পাড়ায় তাঁর পারিবারিক কবরস্থানে সমাধি করা হবে।

মরহুম মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টু রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন, এই ছাড়া তিনি কাপ্তাই উপজেলা রাইফেল ক্লাব, উপজেলা শিল্পকলা একাডেমিসহ অনেক সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

এদিকে, মুক্তিযোদ্ধা  রবার্ট রোনাল্ড পিন্টুর মৃত্যুতে খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাঙামাটি পার্বত্য জেলা হতে নির্বাচিত সাংসদ দীপংকর তালুকদার এমপি, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, কাপ্তাই উপজেলা আ'লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতাল এর পরিচালক ডা: প্রবীর খিয়াং সহ কাপ্তাই উপজেলা ক্রীড়া সংস্হা, কাপ্তাই প্রেসক্লাব, কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমি, রাইফেল ক্লাব, উপজেলা স্কাউটস এর নেতৃবৃন্দসহ অনেক সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions