শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবীতে

বান্দরবান বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জ আহত-১৮, আটক ৬

প্রকাশঃ ২১ জুন, ২০১৮ ০৯:৩৩:৩৮ | আপডেটঃ ২০ এপ্রিল, ২০২৪ ০৭:৪০:২১  |  ৭০১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বান্দরবানে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ লাঠিচার্জ করেছে। এসময় কমপক্ষে ১৮ জন নেতাকর্মী আহত হয়েছে। মিছিল থেকে এসময়  ৬ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি এবং সু-চিকিৎসার দাবীতে বান্দরবানে জেলা বিএনপি’সহ সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা বাজারের দুই নাম্বারগলি মুখ থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কিছুদূর যাওয়ার পর পুলিশ বাঁধা দিয়ে ব্যানার কেড়ে নেয়। এসময় পুলিশের সঙ্গে জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং চিং’সহ নেতাদের বাকবিতন্ডার ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ নেতাকর্মীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের লাঠিচার্জে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা’সহ অঙ্গসংগঠনের ১৮ জন নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় পুলিশ বান্দরবান এবং ট্রাষ্টব্যাংক মোড় থেকে ৬ জন নেতাকর্মীকে আটক করেছে। এরা হলেন- যুবদলনেতা সেলিম রেজা, পৌর যুবদলের যুগ্ন সম্পাদক মোহাম্মদ কাশেম, কলেজ ছাত্রদলের মো: শাহাদাত, উক্য মারমা, বাপ্পী চাকমা ও মো: ইউসুফ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা বলেন, কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি এবং সু-চিকিৎসার দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে বান্দরবানে বিএনপি বিক্ষোভ মিছিল বের করে। কিন্তু শান্তি কর্মসূচীতে পুলিশ বাধা দেয় এবং লাঠিচার্জ করেছে। বিএনপির ৬ জন নেতাকর্মীকে আটক করেছে। এটি খুবই দু:খজনক ঘটনা। আমরা দেশনেত্রীর মুক্তি ও দ্রুত সুচিকিৎসার দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার জানান, অনুমতি ছাড়া বিএনপি বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ বাঁধা দেন। বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করায় ধাওয়া করে ঘটনাস্থল’সহ আশপাশের এলাকা থেকে ৬ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions