শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

প্রতি মাসে জেলেদের ভিজিএফের চাল ৪০ কেজি করার দাবিতে মানববন্ধন

প্রকাশঃ ২১ জুন, ২০১৮ ০৮:৩৩:৪৪ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৯:০২:৫০  |  ৬৫৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধের সময়ে জেলে পরিবারের মাঝে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের কর্তৃক ভিজিএফ’র চাল ৪০ কেজির পরিবর্তে ১০ কেজি বরাদ্ধের প্রতিবাদে রাঙামাটির লংগদু উপজেলায় জেলেরা মানববন্ধন ও সমাবেশ করেছে।

বৃহস্পতিবার সকালে লংগদু উপজেলা একতা মৎস্যজীবি ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যেগে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, কাপ্তাই হ্রদে মাছ আহরণ বন্ধের সময়ে জেলেদের প্রতি মাসে ৪০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও  এবার বরাদ্দ রাখা হয়েছে ১০ কেজি। কিন্তু অন্যন্যা জেলায় ৪০কেজি করে চাউল দেওয়া হয়েছে। আমরা কেনো বৈষ্যমের শিকার হবে।

লংগদু উপজেলা একতা মৎস্যজীবি ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ইমাম হোসেনের সভাপতিত্বে সমাবশে  সাধারণ সম্পাদক মোঃ আল্লাউদ্দিন, সদস্য কামাল হোসেন, জেলা যুবলীগের সদস্য নজরুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।   

জেলেরা আরো অভিযোগ করেন, গত বছর পাহাড় ধবসের সময় রাঙামাটির জেলে পরিবার কোনো ত্রাণ পায়নি। মাছ আহরণ বন্ধের সময়ে আমরা পরিবার নিয়ে অনেক কষ্ট করে জীবনযাপন করি। তাই জেলেদের ৪০ কেজি চাউল বরাদ্দ করার জোর দাবি জানান ।

বক্তারা সরকারের প্রতি হুশিয়ারী উচ্ছারন করে বলেন, আগামী ৭দিনের মধ্যে দাবি মানা না হলে হরতালসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন।

সমাবেশে শেষে দাবি আদায়ে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়।

প্রসঙ্গত: প্রতিবছর কাপ্তাই লেকে মাছের বংশ বৃদ্ধি ও প্রজনন মৌসুমে ৩ মাসের জন্য লেকে মাছ ধরা বন্ধ রাখে, এবছর ১লা মে থেকে ৩১ জুলাই পর্যন্ত প্রশাসন কাপ্তাই লেকে সব ধরণের মাছ আহরন, বিক্রি নিষিদ্ধ করেছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions