বৃহস্পতিবার | ১৩ অগাস্ট, ২০২০

দীঘিনালা সড়কের জামতলী বেইলী ব্রিজ সংস্কারের জন্য ১৭ - ১৮ জুলাই যোগাযোগ বন্ধ থাকবে

প্রকাশঃ ১৪ জুলাই, ২০২০ ০২:২৪:০৭ | আপডেটঃ ১২ অগাস্ট, ২০২০ ০৮:১৮:০৪  |  ২৭৭
সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি)। খাগড়াছড়ি জেলার দীঘিনালা সড়ক ও রাঙামাটির বাঘাইছড়ি ও লংগদু থেকে খাগড়াছড়ি একমাত্র সড়কের মধ্যবর্তী জামতলী বেইলী ব্রিজ সংস্কারের প্রয়োজনে আগামী ১৭-১৮ জুলাই ২০২০ খ্রিঃ তারিখ শুক্র ও শনিবার লংগদু'র সাথে খাগড়াছড়ি জেলা সদরে ২ দিন যানবাহন চলাচল বন্ধ থাকবে।

খাগড়াছড়ি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল এর স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা যায়। দীর্ঘদিনের পুরনো হওয়ায় জামতলী বেইলী ব্রিজটি প্রতি বছর কয়েক দফায় মেরামত করে আসছে খাগড়াছড়ি সড়ক বিভাগ।

খাগড়াছড়ি সড়ক বিভাগ সূত্রে জানা গেছে, বেইলী ব্রিজটি একদিকে অনেক পুরাতন এবং অন্যদিকে অতিরিক্ত ভারী যানবাহন চলাচলে বিভিন্ন সময় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সংস্কার চলাকালে দুইদিন যান চলাচল বন্ধ থাকার কথা জানিয়ে সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন খাগড়াছড়ি সড়ক বিভাগ।

খাগড়াছড়ি সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জানান, খাগড়াছড়ি জেলার খাগড়াছড়ি-দীঘিনালা সড়কটি দিয়ে তিন উপজেলার মানুষের যান চলাচল করে থাকে। খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের ১৮ কি: মিটারে বিদ্যমান জামতলী বেইলী ব্রিজটির ক্ষতিগ্রস্থ প্যানেল মেরামতের জন্য কাজ করা হবে। বেইলী ব্রিজটি ৫ টনের অধিক যান চলাচলের নির্দেশনা থাকার পরও, নির্দেশনা অমান্য করে রাতে ভারী যান চলাচল করে। যার ফলে ঘন ঘন সংস্কার করতে হয়। তিনি বলেন, যদি ১৭ তারিখ একদিনে মেরামত কাজ সম্পন্ন করা যায় তাহলে পরবর্তী দিন থেকে যান চলাচল করতে পারবে। এ বিষয়ে ১৭ তারিখ রাতে জানানো হবে।

এদিকে লংগদু উপজেলা নির্বাহী অফিসার জনাব মাঈনুল আবেদীন দুই দিন ওই সড়ক দিয়ে চলাচল না করতে আহবান জানিয়েছেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions