বৃহস্পতিবার | ১৩ অগাস্ট, ২০২০

রোয়াংছড়িতে সেনাবাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলির সময় ১ নারী নিহত, শিশু আহত

প্রকাশঃ ১১ জুলাই, ২০২০ ১০:৪২:৪৪ | আপডেটঃ ১৩ অগাস্ট, ২০২০ ০৯:৩১:২১  |  ২০২৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে এক নারী মারা     গেছে, একই  ঘটনায় আহত হয়েছে তার শিশু সন্তান। নিহত নারীর নাম শান্তি লতা তঞ্চঙ্গ্যা (২৮)। সে রোয়াংছড়ি উপজেলার অংগ্যাপাড়ার বাসিন্দা।  আহত কোয়েল তঞ্চঙ্গ্যা (৪) তাদের সন্তান।

শুক্রবার (১০জুলাই) রাতে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার অংগ্যাপাড়া এলাকায় এই গোলাগুলির  ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়,বান্দরবানের রোয়াংছড়ির অংগ্যাপাড়া এলাকায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি  সমিতি (জেএসএস) মুল দলের সন্ত্রাসীদের অবস্থানের সংবাদ পেয়ে গতকাল সন্ধ্যার দিকে সেনাবাহিনীর তিনটি টহল দল সেখানে অভিযান চালায়।

সেনাবাহিনীর উপস্থিতির খবর জানতে পেরে একদল সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ের পশ্চিম দিক থেকে সেনাবাহিনীকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়,পরে সেখানে সশস্ত্র সন্ত্রাসীদের ধরতে সেনাবাহিনী আরো অভিযান পরিচালনা করলে ঘটনাস্থল থেকে এক মহিলা এবং ৪বছরের একটি শিশুকে আহত অবস্থায় উদ্ধার করে সেনা এ্যাম্বুলেন্সে করে রোয়াংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পথে নারীর মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, রোয়াংছড়ির অংগ্যাপাড়া এলাকাটি দূর্গম ও পাহাড়ের গহীন এলাকায় হওয়ায় সন্ত্রাসীরা প্রায়ই সময় সেখানে আত্মগোপন করে থাকে। তাদের ধারণা সম্প্রতি (৭ জুলাই) বাঘমারা এলাকায় ৬ জন হত্যা ও ৩জন আহত হওয়ার ঘটনার সাথেও তারা জড়িত। বর্তমানে অংগ্যাপাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে বান্দরবানের রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ তৌহিদ কবির বলেন,সন্ত্রাসীদের সাথে গোলাগুলিতে এক মহিলা মারা গেছে এবং এক শিশু আহত হয়েছে। নিহত নারীর লাশ পোস্ট মর্টেম এর জন্য বান্দরবান সদর হাসপাতালে মর্গে পাঠানোর ব্যবস্থ করা হচ্ছে এবং এই বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions