বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪

বান্দরবানে জেলা পরিষদের অর্থায়নে শুরু হচ্ছে সেন্টাল অক্সিজেন এবং আইসিইউ বেড স্থাপনের কাজ

প্রকাশঃ ৩০ জুন, ২০২০ ১২:০৬:৪২ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ০৮:১২:১২  |  ৯৪০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদর হাসপাতালে চলতি অর্থবছরেই স্থাপন করা হবে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা, এ লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ।

সদর হাসপাতালে এর যন্ত্রপাতি বসানোর স্থান নির্ধারনও চূড়ান্ত হয়েছে বলে জানান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। এছাড়া ও প্রাথমিকভাবে হাসপাতালে স্থাপন করা হবে ৪ বেডের আইসিউ, যেখানে আধুনিক সব ব্যবস্থা থাকবে। স্থানীয় চিকিৎসকদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে আইসিইউ ব্যবস্থাপনা পরিচালনার মাধ্যমে রোগীদের সেবা দিতে স্বাস্থ্য বিভাগ কাজ শুরু করেছে বলে জানান চেয়ারম্যান।

মঙ্গলবার (৩০জুন) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে বান্দরবান পরিবারের পক্ষ থেকে স্বাস্থ্য বিভাগকে ৯টি অক্সিজেন কনসেনট্রেটর  প্রদান অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, এ লক্ষ্যে জেলা পরিষদের সাথে স্বাস্থ্য বিভাগের এক সভা অনুষ্ঠিত হয়েছে এবং সভায় চলতি অর্থবছরের বাজেটে  স্বাস্থ্য খাতে সর্বোচ্চ বরাদ্ধ রাখতে যাচ্ছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ।

সেন্ট্রাল অক্সিজেন ও আইসিউ স্থাপনের জন্য  প্রায় ২.৫ কোটি টাকা বরাদ্দ ধরা হয়েছে। এসময় তিনি আরো বলেন, বান্দরবানে বহুল প্রত্যাশিত পিসিআর ল্যাব ও হবে। বান্দরবানের মর্গকে আধুনিক ও শীতাতাপ নিয়ন্ত্রিত করা হবে। বান্দরবানের রোগীরা যাতে পর্যাপ্ত স্বাস্থ্য সেবা পায় তার জন্য স্বাস্থ্য বিভাগকে আরো গতিশীল করার পরিকল্পনার কথা জানান চেয়ারম্যান । এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা করোনার এই মহামারিতে সবাইকে আরো সচেতন হওয়ায় আহবান জানান এবং স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, সিভিল সার্জন ডা.অং সুই প্রু মারমা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম জাহাঙ্গীর ,ডেপুটি সিভিল সার্জন মং টি ঞো, বান্দরবান পরিবারের সমন্ধয়ক তৌহিদুর রহমান চৌধুরী(রাশেদ),রাজু বড়–য়াসহ পার্বত্য জেলা পরিষদ ও স্বাস্থ্য বিভাগের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions