সোমবার | ০৬ জুলাই, ২০২০

বন্যহাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক সহাতার চেক বিতরণ

প্রকাশঃ ২৯ জুন, ২০২০ ০৫:১২:২৭ | আপডেটঃ ০৬ জুলাই, ২০২০ ০৫:১৭:১৪  |  ১১৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির পার্বত্য চট্টগ্রাম উত্তর বনবিভাগের আওতাধীন পাবলাখালী রেঞ্জের লংগদু উপজেলার ভাসান্যা আদম ইউনিয়ন, বগাচত্বর ইউনিয়ন ও গুলশাখালী ইউনিয়নে বন্য হাতির আক্রমনে নিহত ও আহতদের পরিবারবর্গকে ক্ষতিপুরণের চেক বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম উত্তর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা মো: আবদুস ছালেক প্রধান।

আজ সোমবার সকালে উত্তর বনবিভাগের বিভাগীয় কার্যালয়ে এই চেক বিতরণ করা হয়। এসময় ঝুম নিয়ন্ত্রন বনভিাগের বিভাগীয় কর্মকর্তা জিএম মোহাম্মদ কবীর, পাবলাখালী রেঞ্জ অফিসার শেখ মো: ইয়াকুব আলী উপস্থিত ছিলেন।

বন্য হাতির আক্রমণে নিহত ৪ পরিবারকে ৪ লক্ষ, আহত ১জনকে ৫০ হাজার টাকা এবং ঘরবাড়ি ও ফসলি জমি ক্ষতিগ্রস্ত হওয়া বাকি ৪ পরিবারকে ২৫ হাজার করে  ৯ পরিবারের সদস্যদের মাঝে ৫ লক্ষ ৪৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

এসময় বন কর্মকর্তারা হাতি বা বন্য প্রাণী চলাচলের রাস্তায় বসতি স্থাপন না করার আহবান জানিয়ে বলেন, অনেক সময় হাতি তাদের খাবার না পেয়ে লোকালয়ে ডুকে পড়ে বাড়ী ঘরে হামলা চালায়, বন্যপ্রাণীর চলাচল রাস্তা যেন কোনভাবে বন্ধ না হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে এবং সর্তক থাকতে হবে।  

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions