সোমবার | ০৬ জুলাই, ২০২০
লকডাউনের মধ্যে জনসাধারণের সুবিধার্থে

বান্দরবানে মুদি দোকান খোলার অনুমতি দিলো প্রশাসন

প্রকাশঃ ২৯ জুন, ২০২০ ০৪:১৮:৫৩ | আপডেটঃ ০৬ জুলাই, ২০২০ ১০:৩৪:২৬  |  ১৩০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা সংক্রমণ প্রতিরোধে বান্দরবানে গত ২৫জুন হতে ৩য়দফায় ২১দিনের লকডাউন চলছে। লকডাউনের কারণে বান্দরবান পৌরসভায় বন্ধ রয়েছে সকল ধরণের ব্যবসা প্রতিষ্টান ও গণপরিবহণ। সংক্রামক প্রতিরোধে জনসাধারণের সুবিধার্থে প্রতিটি ওয়ার্ডে ভ্যানে করে সবজি বিক্রি করে জনসাধারণের ঘরে ঘরে খাদ্য পৌছাঁনোর চেষ্টা চালাচ্ছে পৌর প্রশাসন,তবে শুধু সবজি দিয়ে সংসারে রান্না করা অসম্ভব,নিত্যপ্রয়োজনীয় খাদ্য পণ্যসামগ্রী বিশেষ করে মুদি মালামালের সংকট দেখা দিয়েছে বিভিন্ন পরিবারে। তাই নিত্যপ্রয়োজনীয় খাদ্য পণ্যসামগ্রী ক্রয়ের জন্য আগামী ৩০জুন ( মঙ্গলবার) সকাল ৬টা হতে বিকাল ৪টা পর্যন্ত বান্দরবানে একদিন মুদি দোকান খোলা রাখার নির্দেশনা দিয়েছে বান্দরবান জেলা প্রশাসন।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন তার ফেইসবুক বার্তায় এমন তথ্য নিশ্চিত করে জানান, নিত্যপ্রয়োজনীয় খাদ্য পণ্যসামগ্রী ক্রয়ের জন্য আগামী ৩০জুন (মঙ্গলবার) সকাল ৬টা হতে বিকাল ৪টা পর্যন্ত বান্দরবানে মুদি দোকান খোলা রাখা যাবে। এছাড়া ও কৃষি উপকরণ যেমন সার বীজ কীটনাশকের দোকানও একইভাবে একই সময়ের জন্য খোলা থাকবে। তবে, নিজ নিজ বাসস্থানের সবচেয়ে কাছের দোকান থেকে পণ্যসামগ্রী ক্রয় করতে হবে। মাছ ,সবজি, কাঁচাবাজার আগের মতো ভ্রাম্যমাণ ভ্যান গাড়ি হতে ক্রয় করতে হবে। রাজার মাঠে কোন ধরনের বাজার বসতে পারবেনা। কোন ধরনের যানবাহন চলবেনা, স্বাস্থ্যবিধি মানতে হবে।  পৌরসভার বাহির থেকে কোন গাড়ি রেড জোনে ঢুকতে পারবেনা। ( গণ বিজ্ঞপ্তিতে উল্লেখিত যেসব যানবাহনের অনুমতি আছে সেইসব যানবাহন ঢুকতে পারবে)। শিশুদেরকে সাথে আনা যাবেনা।


বিকাশ, রকেট, নগদ এবং শিওর ক্যাশের পয়েন্ট খোলা থাকবে ( শুধু ৩০ জুন মঙ্গলবার)। স্বেচ্ছাসেবকগণ সার্বিক শৃঙ্খলা রক্ষায় দায়িত্বে নিয়োজিত থাকবেন। বালাঘাটা এবং কালাঘাটা হতে কেউ বান্দরবান বাজারে আসবেন না। যথাসম্ভব ভীড় এড়িয়ে চলতে হবে, অবশ্যই মুখে মাস্ক পরিধান করে ৩ ফুট দুরত্ব বজায় রেখে দ্রব্য ক্রয় করতে হবে।

ফেইসবুক বার্তায় বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন আরো জানান, বান্দরবান পৌরসসভার মেয়র এবং কাউন্সিলরগণ সর্বসাধারণকে নিজ নিজ বাসস্থানের কাছের দোকান থেকে চাল, ডাল ক্রয় করার অনুরোধ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং মসজিদ মন্দিরসহ ধর্মীয় উপাসনালয়ের মাইক ব্যবহার করে এই বার্তা প্রচার করতে পারবেন।

এবিষয়ে জানতে চাইলে বান্দরবান মুদি দোকান মালিক কল্যাণ সমবায় সমিতির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশ বলেন,বান্দরবান প্রশাসনের পক্ষ থেকে আমাদের আগামী ৩০জুন(মঙ্গলবার) সকাল ৬টা হতে বিকাল ৪টা পর্যন্ত মুদি দোকান খোলা রাখার সিদ্ধান্ত দিয়েছে এবং আমরা যথারীতি স্বাস্থ্যবিধি মেনে মুদি দোকান খোলা রাখার চেষ্টা করবো।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions