সোমবার | ০৬ জুলাই, ২০২০

রোয়াংছড়িতে আগুনে ক্ষতিগ্রস্থদের সহায়তা দিলো বান্দরবান সেনা রিজিয়ন

প্রকাশঃ ২৮ জুন, ২০২০ ০৯:৩৪:৩০ | আপডেটঃ ০৬ জুলাই, ২০২০ ১০:৫৬:১৭  |  ১০১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি বাজারে আগুনে ক্ষতিগ্রস্থ মানুষদেরকে খাদ্য ও আর্থিক সহায়তা প্রদান করেছে বান্দরবান সেনা রিজিয়ন। ২৮ জুন( রবিবার) সকালে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার  ক্ষতিগ্রস্থদের সামাজিক দূরত্ব নিশ্চিত পূর্বক এসকল সহায়তা প্রদান করেন। এসময় বান্দরবান সেনা জোন  কমান্ডারসহ অন্যান্য সেনা কর্মকর্তা ও সেনা সদস্যগণ উপস্থিত ছিলেন।

সহায়তা প্রদানের সময় বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার বলেন, আপনাদের এই পরিস্থিতিতে আমি সমবেদনা জানাচ্ছি, একটি পরিকল্পিত  ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেলে তা নতুন করে সাজানো অনেক কষ্টের হয়ে থাকে, আপনারা মনোবল হারাবেন না, ঘুুরে দাঁড়ানোর চেষ্টা করুন, যে কোন দূর্যোগময় পরিস্থিতিতে পার্বত্য এলাকায় বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা  আপনাদের পাশে রয়েছে এবং ভবিষৎতেও থাকবে।পরবর্তীতে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন।

এর আগে গতকালও সেনা রিজিয়নের নির্দেশনায় তাৎক্ষণিক দ্রুত সময়ের মধ্যে আগুনে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছিলেন বান্দরবান সেনা জোন।

প্রসঙ্গতঃ শনিবার (২৭জুন) মধ্য রাতের দিকে বান্দরবান  পার্বত্য জেলার রোয়াংছড়ি বাজারে আগুনের সুত্রপাত ঘটে। সর্বসাধারণের সহায়তায় তৎক্ষণাৎ ছুটে আসে রোয়াংছড়ি সেনা ক্যাম্পের সেনা সদস্যগণ। এসময় আগুন নেভানো এবং জিনিসপত্র অক্ষত রাখার চেষ্টা করেছে সেনাবাহিনী। তারা নিজের জীবন বাজী রেখে ছোট ছোট দলে ভাগ হয়ে স্থানীয় জনসাধারণকে সাথে নিয়ে কেউ আগুন নিভানোর কাজে কেউ দোকান এবং বাড়ীতে থাকা জিনিসপত্র নিরাপদ রাখতে কাজ করেন। আর এই অক্লান্ত পরিশ্রমটি চলে মধ্য রাত হতে ভোর পর্যন্ত।

স্থানীয় জনসাধারণ তাদের বিপদের সময় সেনাবাহিনীকে পাশে পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

স্থানীয়দের সূত্রে জানা যায়, মধ্য রাতে বাজারে  আগুনের সূত্রপাত হয়েছে। পরে আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। এই অগ্নিকান্ডে ১৭ টি বাড়ী, ৮ টি মুদিখানার দোকানসহ বাড়ী, ২৫ টি মুদিখানার দোকান, ৪ টি কাপড়ের দোকান, ৪ টি টিভি ইলেকট্রিক মেরামতের দোকান, ৩ টি ফার্মেসীর দোকান, ১ টি ফার্নিচার ষ্টোর, ১টি জুতার দোকান এবং ১টি জুয়েলারি দোকান  পুড়ে শেষ হয়ে যায়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions