সোমবার | ০৬ জুলাই, ২০২০

করোনা ভাইরাসের মধ্যে বান্দরবানে বেড়াতে আসায় জরিমানা গুনতে হলো পর্যটকদের

প্রকাশঃ ০৩ জুন, ২০২০ ১০:৫৪:৩৫ | আপডেটঃ ০৬ জুলাই, ২০২০ ০৫:২৯:১০  |  ৬৫৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ভ্রমনের উদ্দেশ্যে বান্দরবান আসায় পর্যটকবাহী দুটি গাড়ীর ৯ পর্যটককে জরিমানা করা হয়েছে। বুধবার বিকালে বান্দরবানের সুয়ালকের  হলুদিয়া এলাকায় ভ্রাম্যমান আদালতে তাদের ১০ হাজার টাকা  জরিমানা করা হয়। এসময় অতিরিক্ত যাত্রী নেয়ায় দুটি বাসকেও ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, বুধবার (৩ জুন) বিকালে বান্দরবান সদরের হলুদিয়া এলাকায় কেরানীহাট থেকে প্রাইভেট গাড়ীতে করে ভ্রমনের উদ্দেশ্যে বান্দরবান আসার সময় গাড়ীতে থাকা ৪ পর্যটককে (সংক্রমন রোগ প্রতিরোধ নিয়ন্ত্রন নির্মূল আইন ২০১৮ এর ২৪ (১) ও ২৪ (২) ধারায়)   ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং বান্দরবান থেকে ভ্রমন শেষে প্রাইভেট গাড়ীতে করে চলে যাওয়ার সময় ৫ পর্যটককে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান।

এসময় অতিরিক্ত যাত্রী নেয়ায়  দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় বান্দরবান কেরানীহাটের একটি বাসকে ২ হাজার টাকা এবং বান্দরবান চট্টগ্রামের একটি বাসকে ২ হাজার টাকা সহমোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

 ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান জানান ,সরকার চলাচলের উপর কঠোর নিয়ন্ত্রণ আরোপ করেছে জরুরী প্রয়োজন ছাড়া কেউ যাতে চলাচল না করে সে বিষয়ে বলা হয়েছে এবং চলাচলের সময় সামাজিক দুরত্ব বজায় রাখার ব্যাপারেও বলা হয়েছে। কোন উদ্দ্যেশ্য ছাড়া গাড়ী নিয়ে বান্দরবান আসায় গাড়ীতে বসার সময় শারীরিক দুরত্ব বজায় না রাখায় এবং মাস্ক না থাকায় আইন অনুযায়ী দুটি গাড়ীকে ৫ হাজার টাকা করে  ১০ হাজার টাকা এবং নির্দিষ্ট সংখ্যকের বেশী  যাত্রী নেয়ায় দুটি বাসকে ২ হাজার টাকা করে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions