সোমবার | ০৬ জুলাই, ২০২০

সারাদেশের মত রাঙামাটিতেও চালু হয়েছে দুরপাল্লার বাস ও লঞ্চ চলাচল

প্রকাশঃ ০১ জুন, ২০২০ ০৮:২৬:৩৫ | আপডেটঃ ০৬ জুলাই, ২০২০ ০৬:০৮:৩১  |  ২৮৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সরকারি ঘোষণায় আজ সারাদেশের মত আজ সকাল থেকে রাঙামাটিতেও শুরু হয়েছে দুরপাল্লার  বাস ও আভ্যন্তরীণ লঞ্চ চলাচল।

সোমবার সকালে রিজার্ভবাজার লঞ্চঘাটে গিয়ে দেখা যায় ২/১টি লঞ্চ ছাড়লেও বেশীর ভাগ লঞ্চ ছিল ডক ইয়ার্ডে। লেকে পানি না থাকায় লঞ্চের পরিবর্তে বোটে যাত্রী পরিবহন করা হচ্ছে, তবে সেখানে নেই সামাজিক দুরত্ব। জেলার ১০টি উপজেলার মধ্যে ৮টি উপজেলার একমাত্র যোগাযোগ ব্যবস্থা হচ্ছে নৌপথ।

রাঙামাটি লঞ্চ মালিক সমিতির সভাপতি মাঈন উদ্দিন সেলিম জানান, অনেকদিন লঞ্চ বন্ধ থাকায় পরিস্কার পরিচ্ছন্ন ও ইঞ্জিন চেক করতে সময় লাগছে,, ২/১ দিনের লঞ্চ চলাচল স্বাভাবিক হবে, তবে যেখানে পানি কম সেখানে আমরা বোট দিয়ে যাত্রীদের গন্তব্যস্থলে পৌছে দিচ্ছি।

একইভাবে বাস চলাচল শুরু হয়েছে, সেখানে সরকারি নির্দেশনা অনুযায়ী দুরত্ব বজায় রাখা হয়েছে, তবে ভাড়া নেয়া হচ্ছে দ্বিগুন, চট্টগ্রাম রাঙামাটির ভাড়া আগে ছিল ১২০ টাকা, এখন নেয়া হচ্ছে ২০০ টাকা, রাঙামাটি ঢাকার ভাড়া আগে ছিল ৬২০ টাকা এখন নেয়া হচ্ছে ৯৫০টাকা। আগে এসি ছিল ১৫০০ টাকা এখন বর্তমান এসি বাসের ভাড়া ২২০০ টাকা।

শহরের একমাত্র আভ্যন্তীন যানবাহন সিএনজি চলাচল শুরু হয়েছে গতকাল থেকে, তবে যাত্রীদের অভিযোগ ভাড়া নেয়া হচ্ছে বেশী। রিজার্ভবাজার, তবলছড়ি ও বনরুপা এলাকায় যাতায়াতে একবার আসেল কেউ ভাড়া নেয় ৩০ টাকা আবার কেউ নেয় ২০ টাকা।



রাঙামাটি জেলা প্রশাসনের এনডিসি উত্তম কুমার দাশ জানিয়েছে, যানবাহন চলাচলে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে না চললে এবং অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেলে ভ্রাম্যমান আদালত আইনগত ব্যবস্থা নিবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions