শনিবার | ০৬ জুন, ২০২০

বান্দরবানে ভ্রাম্যমান আদালতের অভিযান ,জরিমানা আদায়

প্রকাশঃ ১৭ মে, ২০২০ ০৫:২২:২৭ | আপডেটঃ ০৬ জুন, ২০২০ ০৬:৫১:১২  |  ৩০৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সরকারি আদেশ অমান্য করে দোকানপাট খোলা রাখার অভিযোগে বান্দরবান বাজারে বেশ কয়েকটি দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

রোববার দুপুরে বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান এই অভিযানে নেতৃত্ব প্রদান করে। ভ্রাম্যমান আদালতের অভিযানে সরকারি আদেশ অমান্য করে দোকানপাট খোলা রাখার অভিযোগে বান্দরবান বাজারের এম. কে. আয়রণ এন্ড স্টিলকে ৩ হাজার টাকা, আল আমিন এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, এম আই মোবাইল শো রুমকে ৫ হাজার টাকা, মীম ক্রোকারিজ স্টোরসকে ১হাজার টাকা , সুজন বস্ত্রালয়ের স্বত্বাধিকারীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ও সামাজিক দূরত্ব না মেনে মোটর বাইকে দুইজন সহযাত্রী নিয়ে যাতায়াত করার দায়ে একজনকে ৫শত টাকা জরিমানা করা হয়।

বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান বলেন, বান্দরবানে শপিং মল বন্ধ রাখার নির্দেশ প্রদান করার পরও কিছু ক্রেতা ও বিক্রেতাদের অতি উৎসাহী মনোভাবের কারণে কিছু কিছু ব্যবসা প্রতিষ্টান বাইরে থেকে তালা লাগিয়ে ভেতরে বিক্রি কার্যক্রম চালানোয় আমরা তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিয়েছি।

তিনি আরো বলেন, বাজারে দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখার স্বার্থে  সদরের বাজার, বালাঘাটা বাজার, কালাঘাটা বাজার,মেঘলা বাজার,সুয়ালক বাজারে আমরা আমাদের তদারকি কার্যক্রম অব্যাহত রেখেছি। এছাড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলার ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার স্বার্থে আমরা সচেতনতামূলক প্রচারণার পাশাপাশি শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছি।

বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান আরো বলেন, বান্দরবানবাসীর কল্যাণে ও জনস্বাস্থ্যের সুরক্ষায় আমাদের এ অভিযানে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা সহায়তা করছে। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ও রমজানে দ্রব্যমূল্যের স্থিতিশীলতা বজায় রাখার স্বার্থে এ অভিযান আগামীতে ও অব্যাহত থাকবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions