মঙ্গলবার | ১৬ অক্টোবর, ২০১৮

বান্দরবানে জমে ওঠেছে ঈদের বাজার

প্রকাশঃ ০৮ জুন, ২০১৮ ০৫:৫৩:৪০ | আপডেটঃ ১৩ অক্টোবর, ২০১৮ ১০:৩৫:৫১  |  ২০৫
কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। রমজানের শেষ মহুর্তে ধীরে ধীরে জমে উঠতে শুরু করেছে বান্দরবানের ঈদের বাজার, কিছুটা দেরিতে হলেও শহরের বিভিন্ন মার্কেট গুলোতে শুরু হয়েছে ঈদের কেনা বেচা। শেষ সময়ে ক্রেতাদের আনাগোনায় ও ক্রেতাদের চাহিদা মেটাতে হরেক রকমের আইটেমের মালামাল বিক্রি করতে পেরে বাড়তি লাভে খুশি বিক্রেতারা।

শহরের কেএস প্রু মার্কেট,চৌধুরী মার্কেট,পুরবী সুপার মার্কেট,পৌর শপিং মার্কেট , বার্মিজ মার্কেটসহ বেশিরভাগ দোকানগুলোতে ক্রেতাদের ভিড় জমতে শুরু করেছে।একদিকে বিক্রেতারা নতুন নতুন পোষাক নিয়ে দোকান ভরপুর করছে,আর অন্যদিকে ক্রেতারা ছুটছে মার্কেটে মার্কেটে পছন্দসই ও সাধ্যমত নিজ নিজ পোষাক বাছাই করে কিনে নিতে।

বান্দরবান বাজারের সামি ফ্যাশনের মালিক কালু দাশ জানান,শেষ সময়ে আমরা বেশ সাড়া পাচ্ছি ,এতদিন যা বিক্রি করেছি তা পরিমানে কম হলে ও এখন বেশ ভালো বিক্রি হচ্ছে। আমরা ক্রেতাদের পছন্দসই মালামাল দোকানে এনেছি যাতে সবাই ঈদের পোষাক কিনতে পারে।

বান্দরবান বাজারের হাজী স্টোরের প্রোপাইটার মো:ফয়সাল জানান, আমাদের এবারের বিক্রি বেশ ভালো। গত বছর এই সময়টাতে প্রচুর বৃষ্টি হয়েছিল , আর বিক্রি তেমন ছিল না। আর এবছর ক্রেতা রয়েছে যতেষ্ট আর বিক্রি হচ্ছে ভালো।


এদিকে পাঞ্জাবিসহ তৈরি পোষাকের পাশাপাশি কসমেটিক্স সামগ্রী, জুতোর দোকানগুলোতে বেড়েছে ক্রেতা সমাগম। নির্দিষ্ট বাজেটে তাই ক্রেতারা সেরে নিছেন কেনাকাটা। বসে নেই দর্জি পাড়ার বাসিন্দারা,শহরের টেইলারিং শপগুলোও নতুন করে কোন অর্ডার নিছেনা,শেষ সময়ে ব্যস্ত ক্রেতাদের অর্ডারকৃত পোষাক সরবরাহ করতে আর রাত দিন কাজ করে ক্রেতাদের নতুন পোষাক সরবরাহ করতে মরিয়া টেইলাস মালিকেরা। আর নিজ নিজ সাধ্যমতে তৈরি পোষাক ও রকমারী সব পন্য কিনতে পেরে খুশি ক্রেতারা।

ঈদের বাজার করতে আসা মো:রফিক জানান, এবারের বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রয়েছে । আমরা পরিবারের সবার জন্য ঈদের বাজার কিনতে পারছি ।
 
ঈদের বাজার করতে আসা মহিউদ্দিন জানান, আমি বাজার ঘুরে দেখলাম বাজার এখন আগের মত নেই। এখন বান্দরবানের বাজারেই অনেক ভালো মানের জিনিস পাওয়া যাচ্ছে । আগে আমাদের ঈদের পোষাক কিনতে চট্টগ্রাম চলে যেতে হত , আর এখন বান্দরবানে বিভিন্ন দোকানেই পাচ্ছি হরেক রকম আইটেম। 
এদিকে আসন্ন ঈদে চুরি ছিনতাই রোধসহ ক্রেতা বিক্রেতাদের নির্বিগ্নে কেনাকাটায় সহায়তা করতে শহরের প্রতিটি মার্কেটের সামনে নিযুক্ত রয়েছে আইনশৃংখলা বাহিনীর সদস্য, ঈদের আনন্দে জনগণের সার্বিক নিরাপত্তায় ব্যাস্থ পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা।

বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো:মুফিদুল আলম জানান, রমজান মাসের শুরুতে রমজানের পবিত্রতা রক্ষা,দ্রব্যমূল্যর দাম নিয়ন্ত্রণে রাখা ও জনসাধারণের কল্যাণে সেবার মান নিশ্চিত করার জন্য সভা সেমিনার এবং বাজারে কন্টোল রুম স্থাপন করেছে প্রশাসন, আর ভোক্তাদের সর্বোচ্চ সেবা নিশ্চিতকরণ ও দ্রব্যমূল্যর দাম নিয়ন্ত্রণে রাখতে কাজ করছে প্রশাসনের কর্মকর্তারা। আমরা প্রতিদিনই বান্দরবান বাজার মনিটিরিং করছি এবং পণ্যমুল্যের দাম যাতে সহনীয় পর্যায়ে থাকে তার জন্য কাজ করছি। কেউ যদি আমাদের কাছে কোন ব্যাবাসায়ীর বিরুদ্বে  কোন অভিযোগ নিয়ে আসে তবে আমরা তা যাচাই বাচাই করে আইনানুযায়ী শাস্থি প্রদান করব।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:গোলাম ছরোয়ার জানান,ঈদ উপলক্ষে বান্দরবান বাজারের ক্রেতা বিক্রেতারা যাতে নির্বিঘেœ কেনাকাটা করতে পারে তার জন্য শহরের প্রতিটি মার্কেটের সামনে আইনশৃংখলা বাহিনীর অতিরিক্ত সদস্য নিযুক্ত রয়েছে ,আমরা নিয়মিত ঈদের বাজার মনিটরিং করছি।
 
অর্থনীতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions