শনিবার | ১৮ অগাস্ট, ২০১৮

লামায় পাহাড় কাটার দায়ে ইটভাটার মালিককে জরিমানা

প্রকাশঃ ০৬ জুন, ২০১৮ ০৪:১৬:২০ | আপডেটঃ ১৭ অগাস্ট, ২০১৮ ১০:৫১:৪৩  |  ২২০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পাহাড় কাটার দায়ে বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের তিন ইটভাটা মালিককে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বুধবার বিকেলে অভিযান পরিচালনার মাধ্যমে এ জরিমানার আদেশ দেন। দন্ডপ্রাপ্ত ইটভাটার মালিকরা হলো - ফাইতং ইউনিয়নের খায়ের উদ্দিন, ইয়াছির আরাফাত ও গিয়াস উদ্দিন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে উপজেলার ফাইতং, ফাঁসিয়াখালী, সরই, আজিজনগর ইউনিয়নের বিভিন্ন স্থানে প্রায় ৩০টির মত ইটভাটার কার্যক্রম চলছে। এর অংশ হিসেবে আসন্ন মৌসুমে ইট তৈরির কাঁচামাল হিসেবে পাহাড় কেটে মাটি সংগ্রহ করেছিল ভাটার মালিকরা।

এ সংবাদের ভিত্তিতে লামা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা বুধবার ফাইতং ইউনিয়নে স্থাপিত ইট ভাটাগুলোতে অভিযান পরিচালনা করেন। এ সময় পাহাড় কাটার দায়ে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর আওতায় ভাটার মালিক আবুল খায়েরকে ৫০ হাজার টাকা, ইয়াছির আরাফাতকে ৩০ হাজার ও গিয়াস উদ্দিনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিবেশ |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions