শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে টিসিবির উদ্যোগে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রি শুরু

প্রকাশঃ ০১ এপ্রিল, ২০২০ ০১:৫২:২৮ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৪:১২:২৩  |  ৮৭৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাঙামাটিতে নিম্ন আয়ের মানুষদের মধ্যে ন্যায্যমূল্যে টিসিবি নিত্যপণ্য সামগ্রী বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন বাংলাদেশ (টিসিবি)। ভ্রাম্যমান ট্রাকে করে পেঁয়াজ, মশুর ডাল, চিনি, সয়াবিন তেল বিক্রি করছে।
বুধবার (১ এপ্রিল) সকাল থেকে জেলায় বাজারগুলোতে ভ্রাম্যমান ট্রাকে করে ন্যায্যমূল্যে নিত্য প্রয়োজনীয় এইসব পণ্য বিক্রির উদ্বোধন করেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের এনডিসি উত্তম কুমার দাশ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট পল্লব হোম দাশ, মোঃ বোরহান উদ্দিন মিটু ও ডিলার জিল্লুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, করোনা ভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পৌর শহরের বিভিন্ন স্থানে এই নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিক্রি করা হবে। যাতে করে এলাকার সাধারণ মানুষরা ন্যায় মূল্যে নিত্য প্রয়োজনীয় পন্যগুলো ক্রয় করতে পারে। তিনি বলেন, টিসিবি’র এই ন্যায্যমূল্যে পন্য বিক্রির ব্যাপারে যদি প্রশাসনের পক্ষ থেকে কোন সহযোগিতা প্রয়োজন হয় তার জন্য সব কিছু করা হবে।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব ভুলে প্রথম দিনেই পণ্য কিনতে পৌর শহরের তবলছড়িতে টিসিবির গাড়িতে ক্রেতাদের দীর্ঘ লাইন পড়ে যায়। টিসিবির পণ্য কিনতে গিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে দীর্ঘক্ষণ তারা লাইনে দাঁড়িয়ে নিত্য প্রয়োজনীয় পন্যসামগ্রী কিনছেন ক্রেতারা।

বিক্রেতা প্রতিষ্ঠান (ডিলার) জিল্লুুর রহমান জানান, একজন ক্রেতা ৮০ টাকা লিটার দরে ৫ লিটার সোয়াবিন তেল, ৫০ টাকা কেজি দরে ৩ কেজি চিনি ও ৫০ টাকা কেজি দরে ২ কেজি মশুর ডাল, পেয়াজ ৩৫ টাকা করে ২ কেজি কিনতে পারবেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions