শনিবার | ০৬ জুন, ২০২০

সাজেকে হামে আক্রান্তদের মাঝে উপজেলা প্রশাসনের পুষ্টিকর খাবার সামগ্রী বিতরন

প্রকাশঃ ৩১ মার্চ, ২০২০ ০৯:১১:৪৬ | আপডেটঃ ০৬ জুন, ২০২০ ০৪:০৮:১১  |  ২৩০
সিএইচটি টুডে ডট কম, সাজেক, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সাজেকের দুর্গম অঞ্চলে নতুন করে হামে আক্রান্ত হচ্ছে শিশুরা। গত একমাস ধরেই সাজেকে হামের প্রকোপ চলছে। এরই মধ্যে আক্রান্ত হয়ে মারা গেছে ৮ শিশু। ১১ গ্রামে অসুস্থ্য অবস্থায় রয়েছে আরো প্রায় ১৫০ শিশু। সেনাবাহিনী, বিজিবি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যৌথ ৫টি মেডিকেল টিম গঠন করে চিকিৎসা সেবা দিলেও দিন দিন বেড়েই চলছে হামের এই প্রাদুর্ভাব।

মুমূর্ষ ৫ শিশুকে সেনাবাহিনীর হেলিকপ্টারে করে উন্নত চিকিৎসার জন্য নেয়া হয়েছে চট্টগ্রাম মেডিকেলে বাকিদের চিকিৎসা চলছে সাজেকে।
এই অবস্থায় গত ৩ দিন ধরে আবারো নতুন নতুন এলাকায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এ নিয়ে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

মঙ্গলবার (৩১ মার্চ) নতুন করে হামে আক্রান্ত সাজেকের ৭ নম্বর ও আশপাশের তিন গ্রাম পরিদর্শন করেছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু। এখানে নতুন আক্রান্ত শিশু অর্ধশতাধিক, সকলের অবস্থাই নাজুক।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু আক্রান্ত পরিবারের সদস্যদের সাথে কথা বলেন তাদের সচেতন করার চেষ্টা করেন এবং সকলকে পুষ্টিকর খাদ্য সামগ্রী বিতরণ করেন। এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান আবু কাইয়ুম উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু বলেন, এখানে হামের অন্যতম কারণ হচ্ছে পুষ্টিহীনতা ও ইপিআই টিকা ঠিকমত দেয়া হয়নি, মনিটরিং করা হয়নি তাই শিশুরা হামে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। এরই মধ্যে সরকারের পক্ষ থেকে বৃহৎ পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় আজ জেলা প্রশাসনের পক্ষ থেকে কিছু চাউল, ডাল, দুধ, ডিম, চিনিসহ পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions