শনিবার | ০৬ জুন, ২০২০

পুলিশ ও স্বাস্থ্য কমপ্লেক্সে পিপিই দিলেন জুরাছড়ির ইউএনও

প্রকাশঃ ৩০ মার্চ, ২০২০ ০১:২৩:৪৪ | আপডেটঃ ০৬ জুন, ২০২০ ০৬:৪৯:৩৩  |  ৪৫৬
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। জুরাছড়ি উপজেলা স্বাস্ত্য কমপ্লেক্সে চিকিৎসকদের জন্য ১৮টি ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও সুরক্ষা সরঞ্জাম প্রদান করেছেন উপজেলা প্রশাসন।

সোমবার সন্ধ্যায় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে তুলে দেন ইউএনও মোঃ মাহফুজুর মরহমান। এসব পিপিই উপজেলা স্বাস্ত্য কমপ্লেক্সে ও সুরক্ষা সরঞ্জাম গ্রহন করেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ সাঈদ আবেদীন।

এছাড়া দুর্যোগকালীন মোবেলার জন্য পুলিশদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করেন থানা অফিসার ইনচার্জ মোঃ মাহমুদ হাইয়ের কাছে। এ সময় জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা উপস্থিত ছিলেন।

এ সময় আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ সাঈদ আবেদীন বলেন, রাঙামাটির জুরাছড়ি উপজেলা খুবই দুর্গম ও নৌ পথে যাতায়তের একমাত্র মাধ্যম। এমন অবস্থায় করোনা ভাইরাসের পরিস্থিতি মোকাবেলায় সরকারি ভাবে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) মাত্র ৫টি সরবরাহ করা হয়েছে। চিকিৎসক ও নার্স অনুসারে খুবই স্বল্প। ফলে চিকিৎসকদের রোগীদের চিকিৎসা সেবা দিতে হচ্ছে নিরাপদ হীন ভাবে। উপজেলা প্রশাসনের সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও সুরক্ষা সরঞ্জাম পাওয়াই চিকিৎসকরা নিরাপদে চিকিৎসা সেবা ও নিজেদের সুরক্ষা রাখতে পারবে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান জানান, এই দুর্যোগকালীন সময়ে চিকিৎসকরাই জাতির প্রাণ হয়ে দাড়িয়েছে। জীবনের মায়া ছেড়ে চিকিৎসা সেবায় নিজেদের নিয়োজিত রেখেছে তারা। সুতরাং রোগীদের চিকিৎসা সেবা নিবিগ্নে করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও সুরক্ষা সরঞ্জাম প্রদান করা হয়েছে।

তিনি আরো জানান, ইউনিয়ন পরিষেদের মাধ্যমে আরো সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও সুরক্ষা সরঞ্জাম ক্রয়ের উদ্যেগ নেওয়া হচ্ছে। এসব কমিউনিটি ক্লিনিক বিভিন্ন সেবা দান প্রতিষ্ঠানে প্রদান করা হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions