শনিবার | ০৬ জুন, ২০২০
করোনা ভাইরাস জনিত

জুরাছড়িতে কর্মহীনদের বাড়িতে খাবার পৌঁছাল ইউএনও ও জনপ্রতিনিধি

প্রকাশঃ ২৮ মার্চ, ২০২০ ০২:৪২:১৬ | আপডেটঃ ০৬ জুন, ২০২০ ০২:১২:১৫  |  ৫৬৮
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। জুরাছড়ির বনযোগীছড়া ইউনিয়নের বহেড়াছড়ি, ধামাইপাড়া, কাংড়াছড়ি গ্রাম। হাতে একটি হ্যান্ড মাইক, সাথে দু-জন জনপ্রতিনিধি। একাজে ঝুঁকি আছে-জেনেও বাড়ি কিংবা অফিসে বসে না থেকে করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধে সাধারণ লোকজনদের অতিগুরুত্বপূর্ন কাজ ছাড়া ঘরের বাইরে না যেতে উদ্ধুদ্ধ করছে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান ও জনপ্রতিনিধিরা।

দুর্যোগ ব্যবস্থাপনার উদ্যোগে জুরাছড়ি ও বনযোগীছড়া ইউনিয়নের করোনা ভাইরাসের জনিত কর্মহীদের দরিদ্র শ্রমিকদের ঘরে ঘরে গিয়ে ১০ কেজি হারে চাল ও শুস্কন্য খাবার বিতরণ করেন।

শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমানের নেতৃত্বে জুরাছড়ি ইউনিয়নের বালুখালী, উপজেলা সদর, বনযোগীছড়া ইউনিয়নের বহেরাছড়ি, লেবারপাড়া, ধামাইপাড়া, বড়ইতলী, কাংড়াছড়ি, রাস্তামাথাসহ বিভিন্ন স্থানে করোনা ভাইরাস জনিত কর্মহীনদের ঘরে ঘরে গিয়ে খাদ্য শস্য ও শুস্কন্য খাবার এবং অতিগুরুত্বপূর্ন কাজ ছাড়া ঘরের বাইরে না যেতে, বার বার সাবান দিয়ে হাত ধুতে, মাস্ক ব্যবহার করার উদ্ধুদ্ধ করেন।
এ সময় বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, প্রকল্প বাস্তবায়ন বিভাগের প্রতিনিধি গোপা চাকমা, ওয়ার্ড সদস্য হেমন্ত চাকমা উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফজুর রহমান জানান, করোনা ভাইরাস জনিত কর্মহীন চার ইউনিয়নে প্রথম পর্যায়ে ৫শ পরিবারকে ১০ কেজি হারে চাল ও শুস্কন্য খাবার বিতরণ করা হবে। এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে মাস্ক ও জীবানুনাশক হ্যান্ড ওয়াশ বিতরণের উদ্যোগ নেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজরি রহমান আরো জানান উপজেলাবাসীকে করোনা ভাইরাস থেকে নিরাপদ রাখতে সর্বস্থরের বৃত্তবানদের সর্বসাধারনের পাশে দাড়ানোর আহ্বান জানান।

এদিকে উপজেলা ব্র্যাক ম্যালেরিয়া নির্মূল কর্মসূচীর উদ্যোগে করোনা ভাইরাসে প্রতিরোধে জনসচেতনতায় প্রতিদিন মাইকিং, প্রচারপত্র বিতরণ অব্যহত রয়েছে বলে উপজেলা ম্যানেজার অনিল বরন দেওয়ান জানিয়েছেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions