শনিবার | ০৬ জুন, ২০২০

আলীকদমে হোম কোয়ান্টাইনে থাকা পরিবারসহ ১৫ পরিবারকে ত্রাণ দিলো সেনাবাহিনী

প্রকাশঃ ২৭ মার্চ, ২০২০ ০১:০৯:৩৪ | আপডেটঃ ০৫ জুন, ২০২০ ০৮:২১:০১  |  ২৯৩
সিএইচটি টুডে ডট কম, আলীকদম (বান্দরবান)। বান্দরবানের আলীকদম উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ১০ টি পরিবার ও অসহায় দু:স্থ ৫ টি পরিবারের আলীমাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন আলীকদম সেনা জোনের জোন কমান্ডার  লেঃ কর্ণেল সাইফ শামীম (পি,এস,সি)।

শুক্রবার সকাল ১১ টার সময় আলীকদম সদর ইউপির ৩ নং ওয়ার্ডের  দক্ষিণ পূর্বপালং পাড়ায় হোম কোয়ারেন্টাইনে থাকা ১০ পরিবার ও কানা মেম্বার পাড়া এলাকায় ৫ টি পরিবারসহ মোট ১৫ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দেওয়া হয়েছে।

ত্রান বিতরণের সময় উপস্হিত ছিলেন লেফটেন্ট্যান্ট মীর মাহাদী, আলীকদম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দিন বিএ, ৩ নং ওয়ার্ডের এম,ইউপি সদস্য মংফুই মেম্বার সহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত , গত বৃহস্পতিবার সদর ইউনিয়নের আলীবাজার এলাকায় দক্ষিণ পূর্ব পালং পাড়ার আব্দুস সালামের ছেলে মোঃ সরোয়ার আলম(১৭) অজ্ঞাত রোগে মারা যায়, এরপর থেকে এলাকার লোকজনের মাঝে আতংষ্ক দেখা য়ায়।

এই বিষয়ে কথা বলে জানা যায় আলীকদম উপজেলা স্বাস্হ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ মাহাতাব উদ্দিন চৌধুরী জানান,  অজ্ঞাত রোগে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে, সচেতনতা মাথায় রেখে মৃত্যু ব্যাক্তির ঘরের আশেপাশের ১০ টি পরিবার কে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।তিনি আরো জানান মৃত্যু ব্যাক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। রির্পোট নেগেটিভ হলে ঐ এলাকা থেকে কোয়ারেন্টাইন তুলে নেওয়া হবে।

এদিকে আলীকদম উপজেলা ও লামা উপজেলায় কে লকডাউন ঘোষণা করার পর থেকে আলীকদম সেনা জোন, উপজেলা প্রশাসন, আলীকদম থানা পুলিশ এর উদ্যোগে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ,বিভিন্ন এলাকায় মনিটরিং, ত্রাণ বিতরণ, প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদান এবং চিকিৎসা সেবা নিশ্চিত সহ বিভিন্ন ধরণের কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানা যায়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions