বুধবার | ০৮ এপ্রিল, ২০২০

স্বপ্নবুনন বিতরণের জন্য ৫০০ হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করেছে

প্রকাশঃ ২৬ মার্চ, ২০২০ ০৪:২৪:০২ | আপডেটঃ ০৮ এপ্রিল, ২০২০ ০৩:৪১:৩৯  |  ২২৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনা প্রতিরোধের লক্ষ্যে রাঙামাটিতে বিতরণের জন্য নিজ উদ্যেগে ৫০০ হ্যান্ড স্যানিটাইজার  তৈরি করেছে  সেচ্ছাসেবী  ও সামাজিক সচেতনতা মূলক যুব সংগঠন স্বপ্ন বুনন এবং বিতরণ করেছে ১০০০ মাস্ক।

করোন ভাইরাস (কভিড ১৯) একটি ভয়াবহ প্রাণঘাতী ভাইরাস। নাম মনে পড়তেই চোখে ভেসে উঠে বিশ্বের হাজারো লাশের মিছিল। বাংলাদেশে ইতিমধ্যে আঘাত হেনেছে এই প্রাণঘাতী ভাইরাস। করোনা প্রতিরোধে সরকারীভাবে নেওয়া হয়েছে বিভিন্ন  উদ্যেগ। পার্বত্য জেলা রাঙামাটি ও বিভিন্ন উপজেলায় সরকারী উদ্যোগের পাশা পাশি করোনা প্রতিরোধে স্বপ বুনন-করোনায় মানবিকতা প্রকল্পের আওতায় বিনামূল্যে বিতরণ করেছে ১০০০ মাস্ক এবং  স্বপ্নবুনন এর সদস্যরা তৈরি করেছে ৫০০ হ্যান্ড স্যানিটাইজার যা প্রস্তুত করতে সহযোগিতা করেছে রাঙামাটি সরকারী কলেজের রসায়ন বিভাগ এর শিক্ষার্থীরা।

এই হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে দিন মজুর, শ্রমজীবি গরীব অসহায়দের মাঝে এবং জরুরী অবস্থায় যারা জাতির সেবায় কাজ করছেন যেমন চিকিৎসক ও নার্সদের মাঝে। এছাড়াও স্বপ্নবুনন অসহায় দিনমজুর ও শ্রমজীবিদের মাঝে এক সপ্তাহের বাজার রসদ বিতরণ করবে।

এছাড়াও লিফলেট বিতরণ, পোষ্টারিং, ও মাইকিং করেছে সেচ্ছাসেবী  ও সামাজিক সচেতনতা মূলক যুবসংগঠন স্বপ্ন বুনন। কার্যক্রম সম্পর্কে  স্বপ্ন বুনন এর চেযারম্যান প্রকৌশলী নূর তালুকদার মুন্না বলেন, বিশ্বের এই ক্রান্তি লগ্নে রাঙামাটিবাসীর সেবায় সদর উপজেলা এবং কাউখালী, বরকল, লংগদু, বিলাইছড়ি উপজেলা সমূহে কাজ করছে স্বপ্নবুনন।

বরাবরের মতই এসকল কার্যক্রম পরিচালিত হচ্ছে বৃত্তবান এবং দাতা সদস্যদের আর্থিক সহযোগিতায়। সমাজের বৃত্তবানরা এগিয়ে আসলে এমন কার্যক্রম পরিচালনা করা আরো সহজ হবে বলে জানান তিনি। এছাড়াও তিনি যে সকল সদস্যরা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন এবং যারা আর্থিক সহযোগিতা করছেন তাদের আন্তরিক ধন্যবাদ জানান।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions