শুক্রবার | ০৩ এপ্রিল, ২০২০
বান্দরবানে

দ্রব্যমুল্যের দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়

প্রকাশঃ ২২ মার্চ, ২০২০ ১০:০০:৪৮ | আপডেটঃ ০২ এপ্রিল, ২০২০ ০৯:৪৮:৩৬  |  ১১৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে দ্রব্যমুল্যের দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে । রবিবার বিকালে বান্দরবান বাজার ও বালাঘাটা বাজারের মুদি দোকান, চাউলের দোকান ও বিভিন্ন দোকানে এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান।

এসময় ভ্রাম্যমান আদালতের অভিযানে বান্দরবানের বালাঘাটা বাজারের বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানকে দ্রব্যমুল্য বাড়তি নেয়ার অভিযোগে ২টি দোকানকে ১২হাজার টাকা জরিমানা করা হয় এবং বিভিন্ন ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে বেশী দামে বিক্রি না করার জন্য নির্দেশনা ও প্রদান করা হয় ।

ভ্রাম্যমান আদালতের অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান বলেন, সাম্প্রতিক করোনা পরিস্থিতিকে পুঁজি করে খুচরা ও পাইকারি বিক্রেতারা যেন নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি করতে না পারে সে সম্পর্কে সরকারের নির্দেশনা রয়েছে। এসময় তিনি আরো জানান, আজ দুপুর থেকে চলমান এ অভিযানের লক্ষণীয় দিক ছিল, অধিকাংশ দোকানেই দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল ছিল। যেই দোকানদারগুলো অতিরিক্ত দামে পণ্য বিক্রি করছিলো তাদেরকে সতর্ক করা হয়েছে এবং জরিমানা আদায় করা হয়েছে। বান্দরবানবাসীর কল্যাণে এবং করোনা পরিস্থিতি মোকাবেলায় এধরণের অভিযান নিয়মিত চলমান থাকবে।

অভিযানে এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের পেশকার মো.নাজমুল হুদা, সদর উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর ও দায়িত্বপ্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক মিতুন কুমার বড়–য়া, বান্দরবান সদর থানার উপ-পরির্দশক মো. ফজলুল হকসহ স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions