বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

রাঙামাটিতে দুইদিনব্যাপী ইকো স্যানিটেশন বিষয়ক প্রশিক্ষন কর্মশালা শুরু

প্রকাশঃ ০৪ জুন, ২০১৮ ১১:৩৩:৫১ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৭:২২:৫৩  |  ১৬৬৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে স্কুল ও কমিউনিটি পর্যায়ে উন্নত টেকসই স্যানিটেশন ব্যবস্থাপনা, উন্নত স্বাস্থ্যভ্যাস চর্চার মাধ্যমে জনস্বাস্থ্যের উন্নয়ন বিষয়ক  দুইদিনব্যাপী সমন্বিত ওয়াশ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।
সোমবার (৪ জুন) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন করেন।
জাতীয় স্যানিটেশন প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল মান্নাফ এর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বিষয়ক আহবায়ক কমিটির আহবায়ক মোঃ জানে আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রওশন আলী, জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা, জাতীয় স্যানিটেশন প্রকল্পের কর্মকর্তা মো: আতিকুল ইসলাম প্রমুখ। স্বাগত বক্তব্য দেন রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে।  
কর্মশালায় স্কুল ও কমিউনিটি পর্যায়ে উন্নত টেকসই স্যানিটেশন ব্যবস্থাপনা, উন্নত স্বাস্থ্যভ্যাস চর্চার মাধ্যমে জনস্বাস্থ্যের উন্নয়ন বিষয়ক সমন্বিত ওয়াশ এর উপর বিস্তারিত আলোচনা করা হয়। কর্মশালায় জেলা ও বিভিন্ন উপজেলার জনপ্রতিনিধি, শিক্ষা কর্মকর্তা, বিভাগীয় কর্মকর্তাগণ, বেসরকারী উন্নয়ন সংস্থার কর্মকর্তা, শিক্ষক ও স্বাস্থ্যকর্মীবৃন্দ অংশ নেন।
এসময় ইকো টয়লেট ও টেকসই স্যানিটেশন ব্যবস্থাপনা বিষয়ক সমন্বিত ওয়াশ প্রশিক্ষণকে কাজে লাগিয়ে সুন্দর পরিবেশ তৈরি করার আহবান জানান অতিথিরা।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions