মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

মহালছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশঃ ২১ ফেব্রুয়ারী, ২০২০ ০৫:৫৭:৫৩ | আপডেটঃ ১৭ মার্চ, ২০২৪ ০৩:৫৫:১৯  |  ১০৪২

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ির মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে পালিত হয়েছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের স্মরণে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’ গানের সুরে, ফুলের তোড়া হাতে নিয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীসহ সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থা, উপজেলা প্রেস ক্লাব, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীগণ মহালছড়ি উপজেলার শহীদ মিনারে জড়ো হয়। 

এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন,  উপজেলা মৎস্য অফিসার প্রবীণ কুমার চাকমা, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি  রতন কুমার শীলসহ অন্যান্যরা ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।


২১ শে ফেব্রুয়ারী শুক্রবার সকাল সাড়ে ৮ টার সময় মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত'র নেতৃত্বে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, সামরিক-বেসামরিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দের, অংশগ্রহণে প্রভাত ফেরী মহালছড়ি উপজেলা শহীদ মিনারে গিয়ে পুস্পস্তবক অর্পণ করেন। সেখান থেকে আবার প্রভাত ফেরীটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় এর মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ভাষা দিবস, ভাষা আন্দোলন আর ভাষার মাস নিয়ে আলোচনা করেন মহালছড়ি  উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত। একুশের চেতনাকে সবাইকে ধারণ ও লালন করার আহবান জানান বক্তারা।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions