শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

কাপ্তাইয়ে বোট ডুবির ঘটনায় মা ও ছেলের লাশ উদ্ধার

প্রকাশঃ ১৮ ফেব্রুয়ারী, ২০২০ ০৭:২৭:৩৪ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১০:০৮:৫৮  |  ৯০৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কাপ্তাইয়ে চন্দ্রঘোনা কয়লার ডিপু সংলগ্ন কর্ণফুলী নদীতে নৌকা ডুবির ঘটনার ৫দিনের মাথায় রাঙ্গুনিয়া সড়ফভাটার মরা খাল সংলগ্ন কর্নফুলী নদী থেকে আজ সকালে মা টুম্পা মজুমদার ও ছেলে বিজয় মজুমদারের লাশ উদ্ধার করা হয়েছে।

গত শুক্রবার (১৪ ফেব্রুয়ারী) রাঙামাটি কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় কয়লার ডিপু সংলগ্ন কর্ণফুলি নদীতে চট্টগ্রাম থেকে আসা আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের ইসকনের ৫৩ জনের একটি পর্যটকবাহী ইঞ্জিন বোট ¯্রােতে তোড়ে ডুবে গিয়ে ৩জন নিখোঁজ হয়। পরে একই দিন বিকেলে দেবলীলা (১০) নামে একজনের মরদেহ উদ্ধার করা হলেও একই পরিবারের মা ও ছেলের লাশ উদ্ধার করা সম্ভব হয়নি।

৫দিনের মাথায় ফায়ার সার্ভিস ও কাপ্তাই নৌ-বাহিনীর দল উদ্ধার তৎপরতা চালানোর পর আজ সকালে নদীতে ভাসমান অবস্থায় মা টুম্পা মজুমদার ও ছেলে বিজয় মজুমদারের লাশ উদ্ধার করে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, শুক্রবার বোট ডুবির ঘটনায় প্রথম দিন ১ জনকে উদ্ধার করা হলেও দুইজন নিখোঁজ ছিলেন। ফায়ার সার্ভিস ও কাপ্তাই নৌ-বাহিনীর দল উদ্ধার তৎপরতা চালানোর পর ৫ দিনের মাথায় আজ রাঙ্গুনিয়া সড়ফভাটা এলাকা থেকে একই পরিবারে মা টুম্পা মজুমদার ও ছেলে বিজয় মজুমদারের লাশ উদ্ধার করা হয়।

বোট ডুবির ঘটনায় নিহত দেবলীনা দে (১০) চট্টগ্রামের হাজারীগলির রতন দে'র কন্যা আর চট্টগ্রামের মিরশ্বরাই উপজেলার জোরারগঞ্জের রাজীব মজুমদার এর শিশু পুত্র বিজয় মজুমদার (৫) এবং স্ত্রী টুম্পা মজুমদার (৩০)।

প্রসঙ্গত, চট্টগ্রামের নন্দন কানন এলাকার রাধামাধব মন্দির থেকে প্রায় ১২৭ জন ইসকন সদস্য কাপ্তাইয়ের শীলছড়ি এলাকার বিভিন্ন মন্দিরে তীর্থ ভ্রমণে আসে। পরে তারা কর্ণফুলী নদী হয়ে ৩টি বোটে চা বাগানে যাওয়ার পথে ২টি বোট কুলে ভিড়লেও অপর ১টি বোট কুলে ভিড়ার আগেই বোট ডুবির ঘটনা ঘটে। এতে সবাইকে উদ্ধার করা হলেও ৩জন নিখোঁজ হয়।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions