শুক্রবার | ০৩ এপ্রিল, ২০২০

পর্যটক ও বোট চালকদের সচেতন করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা

প্রকাশঃ ১৫ ফেব্রুয়ারী, ২০২০ ০৫:১২:৫০ | আপডেটঃ ০২ এপ্রিল, ২০২০ ০৪:৫৭:১২  |  ৯৫৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে গতকাল শুক্রবার পর্যটকবাহী নৌকা ডুবিতে ৬জন নিহত হওয়ার ঘটনায় জেলা প্রশাসনের গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন করতে পর্যটন কমপ্লেক্সের ঘাট, কাঁঠালতলীসহ বিভিন্ন নৌ ঘাটে   মোবাইল কোর্ট পরিচালন করেছে জেলা প্রশাসন।

গতকাল জেলা প্রশাসনের এক জরুরী সভায় ফিটনেসবিহীন বোট চলাচল বন্ধ, লাইফ জ্যাকেট ব্যবহার বাধ্যতামুলক ও বোটের ছাদ খুলে ফেলার সিদ্ধান্ত হয়। আজ সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ ইসলামের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় নৌ টুরিষ্ট পুলিশের সদস্যরা উপস্থিত ছিলো।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ ইসলাম জানান, প্রথম দফায় বোট মালিক, চালক ও পর্যটকদের সর্তক করতে আমরা সচেতনতামুলক অভিযান চালাচ্ছি, এরপরও কেউ যদি নির্দেশনা অমান্য করে তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে গতকালের নৌকা ডুবির পর থেকে আজ সকাল থেকে রাঙামাটিতে পর্যটক কমে গেছে, যে সব পর্যটক আসছেন তারা ভয়ে কেউ ভয়ে বোটে চলাচল করছে না।

নোয়াখালী থেকে আসা পর্যটক বেলাল হোসেন জানান, যদি অতিরিক্ত যাত্রী না নেয়া হতো, লাইফ জ্যাকেট থাকত তাহলে মানুষ মারা যেত না। আমরাও ঘুরতে আসছি, কিন্তু ভয় লাগছে,, তারপরও ঘুরবো।

পর্যটন নৌযান ঘাট বোট চালক সমিতির সাধারন সম্পাদক মো রুবেল জানান, পর্যটন এলাকার বোটগুলো নিয়ম মেনে চলাচল করে, কিন্তু অনেক যাত্রী লাইফ জ্যাকেট পড়তে চায় না, তখন আমাদেরও করার কিছু থাকে না। গতকালকে ঘটনার আজকে অনেকেই নৌ ভ্রমনে বের হতে চায়নি, তবুও আমরা পর্যটকরা কাপ্তাই লেকে ঘুরবে, মজা করবে এমনটা আশা করি। এখানে ¯্রােত নেই, আবার কাল বৈশাখী ঝড়ও নেই, বর্ষার সময় সবার ভয় থাকে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions