শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪
‘ পরিচ্ছন্নতা শুরু হোক নিজ উদ্যোগে ’

ইয়াং বম এসোসিয়েশনের উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশঃ ০৭ ফেব্রুয়ারী, ২০২০ ১১:৩৩:৪২ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ১০:৩২:৫৭  |  ৮৫৮
সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান।  পরিচ্ছন্নতা শুরু হোক নিজের উদ্যোগে এই শ্লোগানে বান্দরবানের ক্ষুদ্র নৃ গোষ্ঠি বম সম্প্রদায়ের ঐতিহ্যবাহী সংগঠন ইয়াং বম এসোসিয়েশন এর উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।

শুক্রবার সকাল ৮ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত বান্দরবান শহরের বালাঘাটা, কালাঘাটা, বাস স্টেশন, হাফেজ ঘোনা, ক্যাচিং ঘাটা, উজানী পাড়া, মধ্যমপাড়াসহ শহরের বিভিন্ন পয়েন্টে এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।
 
এসময় প্রথমে বান্দরবান বাস স্টেশনে অভিযানের উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর। পরে বান্দরবান প্রেসক্লাবের সামনে অভিযান সমাপনী অনুষ্ঠানে ইয়াং বম এসোসিয়েশন এর সভাপতি ভান তি¬র বম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। এসময় অভিযানে সংগঠনের অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইয়াং বম এসোসিয়েশনের সহ-সভাপতি সিমন আমলাই, সাধারণ সম্পাদক ভাননুন সিয়াম বম সহ প্রমুখ।

অভিযানে সমাপনী বক্তব্যে ইয়াং বম এসোসিয়েশনের নেতারা বলেন, ১৯৭৬ সাল থেকে বান্দরবান পার্বত্য জেলায় ইয়াং বম এসোসিয়েশনের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। পাশাপাশি সাংস্কৃতিক শিক্ষা স্বাস্থ্যসহ বিভিন্ন সামাজিক কাজে ও ইয়াং বম এসোসিয়েশন গুরুত্ব সহকারে অবদান রাখছে। ঐতিহ্যবাহী এই সংগঠনে বর্তমানে ২ হাজার ৫শত সদস্য রয়েছে।

এ সংগঠনের পক্ষ থেকে গত ডিসেম্বর মাসে রাজধানী ঢাকার ধানমন্ডি লেকে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। পরে গত (১৫ জানুয়ারি) রুমা উপজেলা সদরে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের পর সর্বশেষ শুক্রবার (৭ ফেব্রুয়ারি) পরিষ্কার পরিছন্নতা অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ইয়াং বম এসোসিয়েশন এর দুই শতাধিক ভোলান্টিয়ার শহর পরিষ্কারে অংশ নেন।

অভিযানের পরে ইয়াং বম এসোসিয়েশনের সভাপতি ভানতি¬র বম জানান, আগামী মার্চ মাসের ৫ থেকে ৮ মার্চ পর্যন্ত তিন দিনব্যাপী ইয়াং বম এসোসিয়েশনের বার্ষিক সম্মেলনে ফুটবল টুর্নামেন্ট ও বিনামূল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে রুমা উপজেলার কেওক্রাডং পাহাড়ের চুংচং পাড়ায়।

 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions