সোমবার | ২৪ ফেব্রুয়ারী, ২০২০
বান্দরবানে

সড়ক দুর্ঘটনা রোধে সচেতনামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৭ জানুয়ারী, ২০২০ ১১:৫৯:৩৭ | আপডেটঃ ২৩ ফেব্রুয়ারী, ২০২০ ০৩:৫০:২২  |  ১৫৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসারের আয়োজনে সুশীল সমাজ, সাংবাদিক, পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে সড়ক দুর্ঘটনা রোধ শীষর্ক সচেতনামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে বান্দরবান হিলভিউ কনভেনশন সেন্টারে সদর উপজেলা নির্বাহী অফিসারের আয়োজনে এই সচেতনামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার মো: নোমান হোসেন এর সভাপতিত্বে মতবিনমিয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম।

সদর উপজেলা'র সহকারী কমিশনার (ভূমি) নাজমা বিনতে আমিন এর সঞ্চালনায় সভায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবহণ মালিক নেতা ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, শৈলশোভা সড়ক পরিবহণ মালিক সমিতির সভাপতি ও সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পরিবহণ মালিক নেতা ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান রাজু মং মারমা, মহিলা ভাইস-চেয়ারম্যান য়ইসা প্রু মারমা, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হক, পূর্বানী চেয়ার কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু, শৈলশোভা সড়ক পরিবহণ সমিতির নেতা নজির আহাম্মদ কালু।

এছাড়াও বান্দরবান জেলা শ্রমিকলীগের সভাপতি মো: মুছা কোম্পানী, বান্দরবান জীপকার মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের আহ্ববায়ক মো: আলমগীর, শ্রমিক ইউনিয়নের নেতা মো: হারুন উর রশিদ, মো: আব্দুল্লাহ সহ প্রায় তিন শতাধিক গাড়ী মালিক ও চালক উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বক্তব্য রাখতে গিয়ে বান্দরবানের সার্বিক পরিস্থিতর খবরা খবর তুলে ধরেন এবং বান্দরবান বিআরটি এর কার্যক্রম নিয়ে অসন্তোষ  প্রকাশ করেন। এসময় জেলা প্রশাসক বান্দরবান বিআরটি এর কার্যালয়ে চলমান কার্যক্রম শুনে হতাশা ব্যক্ত করে বলেন,বান্দরবানে বিআরটি এর কর্মকর্তা ও কর্মচারীরা দুনীতিতে জড়িয়ে পড়ছে যার ফলে বান্দরবানে গাড়ীর চালক ও মালিকেরা দুর্ভোগ পোহাঁচ্ছে। এসময় তিনি বান্দরবান বিআরটি এর কর্মকর্তা ও কর্মচারীদের সর্তক করে দেন এবং ভবিষ্যতে কোন অনিয়ম পরিলক্ষিত হলে জেল জরিমানাসহ চাকুরী থেকে বরখাস্ত করার হুশিয়ারী প্রদান করেন।

সভাপতির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান  সদর উপজেলা নির্বাহী অফিসার মো: নোমান হোসেন বলেন, বান্দরবানে সুশীল সমাজ, সাংবাদিক, পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে সড়ক দুর্ঘটনা রোধ  করার লক্ষ্যে বান্দরবান উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই সচেতনামূলক মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে , আর এই সভার মধ্য দিয়ে আমাদের সড়ক আইন সর্ম্পকে জানা এবং দুর্ঘটনা প্রতিরোধে সামান্য সচেতনতা বৃদ্ধি পেলে আমাদের এই আয়োজন সফল হবে।

পরে মতবিনিময় সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম উপস্থিত পরিবহন শ্রমিকদের শপথ বাক্য পাঠ করান এবং পরিবহণ আইন মেনে চলার আহবান জানান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions