রবিবার | ১৯ অগাস্ট, ২০১৮

নতুন বছর হোক শান্তি ও সম্প্রীতির

প্রকাশঃ ৩১ মার্চ, ২০১৮ ০৬:০৭:২২ | আপডেটঃ ১৯ অগাস্ট, ২০১৮ ০১:০৮:০৭  |  ১৮৪

দেখতে দেখতে আরো একটি বছর আমাদের মাঝ থেকে চলে গেলো। শুরু হলো নতুন আরেকটি ইংরেজী বছরের যাত্রা। সিএইচটি টুডে ডট কম পরিবারের সদস্য, বিজ্ঞাপনদাতা, শুভ্যানুধায়ী, কলা কুশলী ও পাঠক সকলের প্রতি রইল ইংরেজী নব বর্ষের শুভেচ্ছা। সবাইকে ইংরেজী নব বর্ষ ২০১৮ ইং এর শুভেচ্ছা।
২০১৭ সনে বছরের শুরুটা ভালো গেলেও ১২ জুন ভারি বৃষ্টি, বজ্রপাতে ও পাহাড় ধব্বসের কারনে মাটি চাপা পড়ে মর্মান্তিকভাবে ১২০জনের মৃত্যু হয়। পাহাড় ধব্বসের ঘটনায় যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ সরবরাহ মানুষের জীবনে দুর্ভোগ নেমে আসে। সরকার ও প্রশাসনের ত্বরিৎ পদক্ষেপের ফলে ধীরে ধীরে জনজীবন স্বাভাবিক হতে শুরু করে, তবে পাহাড় ধব্বসের ঘটনার ক্ষত চিহৃ এখনো বয়ে বেড়াচ্ছে রাঙামাটিবাসী। এখনো অনেকে পাহাড়ের পাদদেশে ঝুকিপুর্নভাবে অনেক পরিবার বাড়ী ঘর নির্মাণ করে বসবাস করছে।
ডিসেম্বর মাসে এসে সহিংস হয়ে উঠে পাহাড়ের রাজনীতি, চুক্তির বর্ষপুর্তির আগে ইউপিডিএফ ভেঙ্গে গনতান্ত্রিক ইউপিডিএফের জন্ম হয়। গনতান্ত্রিক ইউপিডিএফের হামলায় নানিয়াচরে ইউপিডিএফ সমর্থক সাবেক ইউপি সদস্য ও বন্দুকভাঙ্গায় ইউপিডিএফের সংগঠক নিহত হয়। জুরাছড়িতে সন্ত্রাসীদের গুলিতে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নিহত হন, কুপিয়ে আহত করা হয়েছে আওয়ামীলীগের সমর্থক দুই পাহাড়ী নেতাকে। এসব ঘটনায় রাঙামাটিতে অস্থিরতা দেখা দেয়। বছরের শেষদিনও ইউপিডিএফের দুইপক্ষের মধ্যে গোলাগুলিতে একজন বাঙালী গৃহবধু আহত হয়েছেন। আগামী ২৮ জানুয়ারী ক্ষমতাসীন দল আওয়ামীলীগ অবৈধ অস্ত্র উদ্ধার ও চাঁদাবাজি বন্ধের দাবিতে রাঙামাটিতে মহাসমাবেশের ডাক দিয়েছে। পাহাড়ে প্রত্যেক কর্মসুচী যেন শান্তিপুর্ন হয় রাজনৈতিক দলগুলোর কাছে এমনটা প্রত্যাশা করে সাধারন জনগন।
নতুন বছরে পাহাড়ে সংঘাত নয়, সহিংসতা নয়, হানাহানি নয়, রাজনৈতিক অস্থিরতা নয় সবাই একটি শান্তিপুর্ন সহাবস্থানে থাকবেন এমনটা প্রত্যাশা সাধারন মানুষের। নতুন বছর হোক শান্তি ও সম্প্রীতির। শান্তি সম্প্রীতি ও স্থিতিশীল পরিবেশ ছাড়া উন্নয়ন সম্ভব নয়।
নতুন বছরে বিশেষ করে পার্বত্য চট্টগ্রাম তথা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের জাতি ধর্ম বর্ন , দলমত নির্বিশেষে সকলের প্রতি নব বর্ষের আন্তরিক শুভেচ্ছা রইল। সবার ভালোবাসায় সিএইচটি টুডে ডট কম নতুন বছর শুরু করতে চায়। তাই সবাইকে আবারো ইংরেজী নব বর্ষের শুভেচ্ছা। সবাই সব সময় আমাদের পাশে থাকবেন আমাদের সহায়তা করবেন এমনটা প্রত্যাশা সবার কাছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions